ইসলাম ধর্মের দোহাই দিয়ে অভিনয় ছেড়ে এখন খোলামেলা পোশাকে জায়রা

0
145

বলিউডের ছবি ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম গত মার্চে সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ নামের ছবি শেষ করেই অভিনয় জগৎ থেকে বিদায় নেন ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত জায়রা ওয়াসিম। মুসলিম ধর্মাবলম্বী হিসেবে অভিনয় করা ইসলাম ধর্মের বিরুদ্ধাচরণসম বলে জানিয়ে তিনি অভিনয় থেকে বিদায় নেন। তবে তার মাস দুয়েক পরই টরোন্টোর চলচ্চিত্র উৎসবে তাকে দেখে হতবাক নেটদুনিয়া। একহাত নিতেও ছাড়েননি।

আগামী ১৩ সেপ্টেম্বর টরোন্টো ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবির। আর সেই উপলক্ষেই প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার এবং জায়রা ওয়াসিম পৌঁছে গেছেন টরোন্টোয়। সমুদ্র সৈকতে খোলামেলা পোশাকে প্রিয়াঙ্কার সঙ্গে পোজ দিয়েছেন জায়রা।

আরও পড়ুন >> তাপসী বিয়ে করবেন মা হতে ইচ্ছে করলে

আর এতেই রেগে আগুন নেটিজেনরা। অনেকে তাকে ‘ড্রামাবাজ’ আখ্যা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে  লেখেন, ‘আরে, ধর্মের দোহাই দিয়ে অভিনয় করা তো আগেই ছেড়ে দিয়েছেন, তাহলে এখন আবার ওখানে গিয়েছেন কী করতে? কী নাটুকে মেয়ে রে বাবা!’

আরও পড়ুন >> প্রভাসের সঙ্গে দেখা না হলে আত্মহত্যার হুমকি!

অভিনেত্রী জায়রা ওয়াসিম ৩০শে জুন সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। সেখানে জায়রা লিখেছেন যে তিনি আর বলিউডের ছবিতে কাজ করতে চান না। ৫ বছর কাজ করেই তিনি বলিউডকে বিদায় জানাতে চান। কারণ তাঁর ধর্ম তাঁর কাছে আগে। জায়রা তাঁর বলিউডের অভিনয় জীবনকে অনায়াসে ত্যাগ করার কথাও লেখেন। টাকা পয়সা ফ্রেম সব কিছু কেই জায়রা ত্যাগ করতে চেয়ে পোস্ট করেন। তিনি অন্য কিছু করতে চান। যেখানে তাঁর ধর্ম তাঁর কাজের পথে বাধা না হয়। এই পোস্টের পর বলিউডের রবীনা ট্যান্ডন, সিদ্ধার্থ মালহোত্রা ও আরও অনেক সেলেব্রিটিই প্রতিবাদ জানান। অনেকে এও বলেন জায়রার সোশ্যাল অ্যাকাউন্ট হ্যাক করে ওই পোস্ট করা হয়েছে। 

আরও পড়ুন >> জাবির ভিসির কাছে শোভন-রাব্বানীর চাঁদা দাবি

অভিনয় ছাড়ার কথা ঘোষণা করার পর জায়রার সিদ্ধান্তে দ্বিখণ্ডিত হয়ে গিয়েছিল বলিউড। কেউ সমর্থন জানিয়ে তার পাশে দাঁড়িয়েছিলেন, কেউ বা আবার তার প্রতিশ্রুতিমান ভবিষ্যতের কথা ভেবে বিরোধীতা করেছিলেন। এবার টরোন্টোর সমুদ্র সৈকতে খোলামেলা পোশাকে দাঁড়িয়ে ফের নেটিজেনদের রোষানলে পড়লেন তিনি।