নাসির কাশেমের দুই নাটক প্রশংসিত

0
154

ঈদুল আজহায় হাসিব খান পরিচালিত দুটি নাটক প্রচারিত হয়েছে। প্রচারের পর থেকেই দর্শকরা ‘লাভ এক্সপ্রেস’ ও ‘মিউচুয়াল ব্রেকআপ’ নামের নাটক দুটির প্রশংসা করছেন। তারা বলছেন, গতানুগতিক কাজের বাইরে ভিন্ন ধাঁচের দুই গল্পে নাটক দুটি নির্মিত হয়েছে। গল্পের গাঁথুনী ও নির্মাণশৈলীও মনোমুগ্ধকর। ঈদে যতোগুলো নাটক প্রচারিত হয়েছে, তার মধ্যে এই নাটক দুটি অন্যতম সেরা।

নাটক দুটি প্রসঙ্গে নির্মাতা হাসিব খান এই প্রতিবেদককে বলেন, প্রতিযোগিতার এই যুগে নজর দিয়েছিলাম ভালো গল্পে নাটক নির্মাণের। কারণ, নাটকতো হচ্ছেই অহরহ-তাহলে আমারটা কেন দেখবে? সে অনুযায়ী সময়োপযোগী গল্প ও শিল্পী নির্বাচন করে কাজে হাত দেই। আমাকে সব সময় এ ব্যাপারে সহায়তা করেছেন নাটক দুটির প্রযোজক কানাডা প্রবাসী নাসির কাশেম। অভিভাবকের মত সার্বক্ষণিক কাজের তদারকি করেছেন। বলেছেন, বস্তাপঁচা নয়-মানসম্মত নাটক নির্মাণ করুন। দেশের শিল্পকে এগিয়ে নেন।

তিনি বলেন, যারা এই পর্যন্ত নাটক দুটি টিভিতে সম্প্রচারের সময় কিংবা ইউটিউবে দেখেছেন-ভালো বলেছেন। জানিনা কতটুকু ভালো হয়েছে। তবে ভালো করার এই চেষ্টাটা দর্শকদের স্বার্থেই অব্যাহত থাকবে।

‘লাভ এক্সপ্রেস’ নাটকটি এটিএন বাংলায় প্রচারিত হয়েছে। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, তাসনিয়া ফারিন, অনামিকা, পাপ্পু, প্রাণ সরোয়ার প্রমুখ। অপরদিকে বাংলাভিশনে প্রচারিত হয়েছে ‘মিউচুয়াল ব্রেকআপ’ শিরোনামের নাটকটি। এতে অভিনয় করেছেন মিশু সাব্বির, তাসনিয়া ফারিন, পাপ্পু, অনিক প্রমুখ।