রঙিন ক্যানভাসে ‘রিকশা গার্ল’র প্রথম পোস্টার

0
17

‘আয়নাবাজি’র পর নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী দর্শকদের উপহার দিতে চলেছেন ‘রিকশা গার্ল’। গত চার মাস ধরে পাবনা, গাজীপুরসহ ঢাকার বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে শতাধিক বস্তিঘরের সেট তৈরি করে ব্যাপক আয়োজন নিয়ে সিনেমাটির শুটিং করা হয়।

ভারতীয় লেখিকা মিতালী পার্কিন্সের বেস্টসেলার বই ‘রিকশা গার্ল’ অবলম্বন করে সিনেমাটি নির্মিত হয়েছে। রোববার (২৫ আগস্ট) প্রকাশ পেয়েছে ‘রিকশা গার্ল’ সিনেমার প্রথম অফিসিয়াল পোস্টার। 

পোস্টারে দেখা মিললো রঙিন ক্যানভাসে দুরন্ত এক কিশোরীর মুখ। শ্যাম বর্ণের সেই মুখে আর চোখে যেন না বলা অনেক গল্প। মায়াবী মুখটায় ভেসে আছে এক রিকশাকন্যার উপাখ্যান। এই রিকশাকন্যা নাইমার চরিত্রে অভিনয় করছেন নভেরা রহমান।

সিনেমাটি প্রযোজনা করেছেন এরিক জেমস্ এডামস। যৌথভাবে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ফরিদুর রেজা সাগর এবং জিয়াউদ্দিন আদিল। চিত্রনাট্য করেছেন নাসিফ ফারুক আমিন এবং শর্বরী জোহরা আহমেদ। 

সিনেমাটিতে রিকশাচালক পিতার বড় মেয়ে দুরন্ত কিশোরী নাইমা। মফস্বলে বেড়ে ওঠা স্বাধীনচেতা নাইমার জীবন তার রং তুলির মতই বর্ণিল। জীবনে নতুন নতুন বাঁকে নতুন নতুন সব অভিজ্ঞতাকে সঙ্গে নিয়ে সাহসী পথচলা। 

এ প্রসঙ্গে অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘‘রিকশা গার্ল’ আমরা এমনভাবে নির্মাণের চেষ্টা করেছি, যেন আন্তর্জাতিক অঙ্গনে এই প্রযোজনা বাংলাদেশের নামকে উজ্জ্বল করে। রিকশা গার্লের পোস্টার উন্মোচন হলো রোববার। স্বাধীনচেতা এক নির্ভীক দুরন্ত মেয়ের মুখাবয়বই দেখা যাচ্ছে এই পোস্টারে। সিনেমাটিতে থাকবে এমন একটি চরিত্রের অজানা পথে সাহসী পথচলার গল্প।’’

অমিতাভ রেজা চৌধুরীর প্রথম সিনেমা ‘আয়নাবাজি’ ২০১৬ সালে মুক্তি পায়। এই সিনেমার ব্যাপক সাফল্যের পর প্রায় তিন বছর অপেক্ষা করে তিনি নতুন সিনেমা ‘রিকশা গার্ল’ নিয়ে হাজির হতে যাচ্ছেন। চলতি বছরই সিনেমাটি মুক্তি পেতে পারে বলে জানা যায়।