আশুলিয়ার কুটুরিয়ায় অবৈধ গরুর হাটের অনুমতি দিয়েছে থানা, ওসির না

0
237

কথিত ইজারাদারের দাবি

স্টাফ রিপোর্টার : আশুলিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে কুটুরিয়া এলাকায় অবৈধ গরুর হাটের অনুমতি দিয়েছেন আশুলিয়া থানা পুলিশ। এমনটাই দাবি করেছেন কথিত ইজারাদার রেজাউল করিম। তিনি নিজেকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গরুর হাটের ইজারাদার দাবি করেন। তবে আশুলিয়া থানা অফিসার ইনচার্য বিষয়টি অস্বীকার করে জানিয়েছেন, কোরবানীর পশুর হাটের অনুমতি দেওয়ার এখতিয়ার পুলিশের রাখে না। এ রকম হয়ে থাকলে বিষয়টি তিনি দেখবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন >> সাভারের উলাইলে মহাসড়কের পাশে অবৈধ অস্থায়ী গরুর হাট বন্ধের নির্দেশ


আজ বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, কুটুরিয়া বাসস্ট্যান্ডে ‘কুটুরিয়া আদর্শ সংঘ’ নামে একটি প্রতিষ্ঠানের আয়োজনে সম্পূর্ণ অবৈধভাবে পশুর হাট চালিয়ে যাচ্ছেন এ হাটের কথিত ইজারাদার মো: রেজাউল করিম নামে এক ব্যক্তি। এ কোরবানী পশুর হাটে ৬ আগস্ট থেকে সরকারী নিয়ম-কানুনকে কোনভাবেই তোয়াক্ক না করে দেদাচ্ছে গরু বেচা-কেনা করে যাচ্ছেন। এ স্থানে হাট বসানোর জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকেও কোন প্রকার অনুমোদন নেই।

আরও পড়ুন >> আশুলিয়ায় ঝুট ব্যবসার দ্বন্দ্বে যুবলীগের আহ্বায়কসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা, আটক ২


এ ব্যাপারে কথিত ইজারদার রেজাউল করিমের কাছে হাটের বৈধতা সম্পর্কে জানতে চাইলে তিনি আশুলিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে বলেন, আমি আশুলিয়া থানা থেকে হাটের অনুমতিপত্র এনে এখানে হাট বসিয়েছি। থানা কি কোরবানী পশুর হাটের অনুমতি দিতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা থেকে তদন্ত দিয়েছে আশুলিয়া থানাকে কুটুরিয়া এলাকায় একটি গরুর হাট বসানো যেতে পারে কি না। তার পরিপ্রেক্ষিতেই আশুলিয়া থানা পুলিশ তাকে পশুর হাট বসানোর অনুমোদন দিয়েছে বলে তিনি এ প্রতিবেদকে জানান।

আরও পড়ুন >> সাভারে নদীতে গোসল করতে নেমে শিশু শিক্ষার্থীর মৃত্যু


এ ব্যাপারে আশুলিয়া থানার অফিসার ইনচার্য রিজাউল হক দিপু দৈনিক ফুলকিকে বলেন, আমরা কোরবানীর পশুর হাট বসানো জন্য কাউকে অনুমতি দিতে পারি না। আমাদের কাছে সাভার উপজেলাধীন ৬টি গরুর হাটের অনুমতিপত্র আছে। এ ৬টির বাহিরে যারা হাট বসিয়েছে তাদের হাটগুলো অবৈধ বলে তিনি জানান। এ বিষয়টি তিনি দেখবেন বলেও এ প্রতিবেদকে নিশ্চিত করেন।

এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান দৈনিক ফুলকিকে জানান, ডিসি অফিস ছাড়া কোথাও থেকে কোরবানীর পশুর হাটের অনুমোদন দেওয়া হয় না। কুটুরিয়া এলাকায় যে পশুর হাটটি বসিয়েছে তা অবৈধ আখ্যা দিয়ে তিনি শুক্রবার (০৯-০-২০১৯) ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।