ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে কেবিসি অ্যাগ্রো (প্রা.) লিমিটেডে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন এর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১ কোটি টাকা মূল্যের ৩ হাজার মেট্রিকটন নিষিদ্ধ শুকরের মাংস, হাড়, চর্বি জব্দ করেছে। এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষকে ৭৫ লাখ টাকা জরিমানা ও ভোজ্য তেল উৎপাদন কারখানা সিলগালা করা হয়েছে।

আরও পড়ুন >> ধামরাইয়ে মুক্তিযোদ্ধার বাড়িতে প্রথম প্রি-পেইড মিটার স্থাপন

ধামরাই উপজেলার বাথুলি এলাকায় কেবিসি অ্যাগ্রো (প্রা.) লিমিটেড হলেথ কয়োর কারখানাটি অবস্থিত। আজ শনিবার এ অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

আরও পড়ুন >> ধামরাইয়ে ট্রাকের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এমদাদুল হক, ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মো. আলমগীর। আর এ অভিযানটি সমন্বয় করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৪, ক্রাইম প্রিভেনশন কম্পানি ২ এর স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার উনু মং।

আরও পড়ুন >>ধামরাইয়ে ট্রাকের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম জানান, ধামরাইয়ের কেবিসি অ্যাগ্রো (প্রা.) লিমিটেড শুকরের চর্বি ও মাংস দিয়ে তৈরি হচ্ছে ডেইরি ও পোল্ট্রি ফিড ৯ মাস পূর্বে বাংলাদেশে আমদানি নিষিদ্ধ শুকরের চর্বি, মাংস ও হাড় (এমবিএম-মিট অ্যান্ড বোন মিল) হংকং থেকে আমদানি করে আসছে। এই উপকরণ ব্যবহার করে মাছ ও মুরগির খাদ্য তৈরি করে বাজারজাত করে আসছে এই প্রতিষ্ঠান।

আরও পড়ুন >> ধামরাইয়ে বিয়ের দাবিতে প্রেমিক সেনা সদস্যের বাড়িতে চারদিন ধরে প্রেমিকার অবস্থান

এ সময় ওই কারখানার মহাব্যাবস্থাপক তাপস দেবনাথ ও পরিচালক জাহিদুর রহমানের কাছ থেকে আরো ২ লাখ ৯৮ হাজার ২৪০ মেট্রিকটন শুকরের চর্বি, মাংস ও হাড় এর আমদানিকৃত চালান ফরম জব্দ করেন আদালত। যা কুষ্টিয়া কেএনবি নামক প্রতিষ্ঠানের নামে আমদানি করা হয়।

আরও পড়ুন >> ধামরাইয়ে স্কুল ছাত্রী ধর্ষণের শিকার, ধর্ষক গ্রেপ্তার

এ ছাড়াও ম্যাজিস্ট্রেট আরো জানান, তারা পশু খাদ্যে ব্যবহারের জন্য শুকরের চর্বি, মাংস ও হাড় আমদানীর পাশাপাশি বাজার থেকে মেয়াদ উত্তীর্ণ সয়াবিন তেল সংগ্রহ করে রিফাইন করে পুনরায় বাজারজাত করায় এই জরিমানা করা হয়েছে।