আশুলিয়ায় নয়ন জুড়ি খালের ব্রিজের মুখে প্রাচীর নির্মাণ

0
255

আশুলিয়ায় নয়ন জুড়ি খালে প্রাচীর নির্মাণ

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ার নরশিংহপুর মানিকগঞ্জ পাড়ায় কবরস্থান হতে চিত্রশাইল রাস্তার পাশে নয়ন জুড়ি খালের উপরে নির্মিত ব্রিজের মুখ বন্ধ করে দেয়াল টেনে দিয়েছে বাদশাহ শেখ। আজ মঙ্গলবার সরেজমিনে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়।

আরও পড়ুন >>

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক সেতু/কালভার্ট নির্মাণ কর্মসূচী ২০১৬-২০১৭ অর্থবছরে মোট ১৩ লক্ষ ৭৮ হাজার ৭৪ টাকা ৭৫ পয়সা ব্যয়ে নির্মিত ১৬ ফুট দীর্ঘ ও ১২ ফুট প্রস্থের ব্রিজটি মূলত তৈরি করা হয় এলাকার পানি নিষ্কাশন ব্যবস্থা গতিশীল করার লক্ষ্যে।

কিন্তু ব্রিজটির মুখে বাদশাহ শেখ নামের এক ব্যক্তি দেয়াল টেনে দেয়ায় বর্তমানে নয়ন জুড়ি খালটির ব্রিজের এই অংশ দিয়ে মাত্র ৪ ফুটের এক ড্রেনে রূপ নিয়েছে। এর ফলে এই ড্রেন দিয়ে এলাকার শিল্প কারখানার বর্জ্য পানি ঠিকভাবে নিষ্কাশনে বাঁধা সৃষ্টি হওয়ায় এর প্রতিক্রিয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে, বিভিন্ন পাকা রাস্তায় পানি উঠে জনসাধারণের চলাচলে সমস্যাসহ নানাবিধ পানিবাহিত রোগেও আক্রান্ত হচ্ছে এলাকাবাসী।

ব্রিজের মুখে দেয়াল টেনে দিয়ে খালের গতিপথ অন্যত্র সরিয়ে দেয়ার বিষয়ে মোঃ বাদশাহ শেখ এর নিকটে জানতে চাইলে তিনি বলেন, আমি আমার জায়গায় দেয়াল টেনে দিয়েছি। আমার কাছে আমার জায়গার দলিল আছে এবং রেকর্ডেও আমার এই জায়গা অন্তর্ভুক্ত হয়েছে।

তবে এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরেই ব্রিজের নিচ দিয়ে সুন্দরভাবে এলাকার কলকারখানার বর্জ্যসহ আমাদের বাসাবাড়ির ব্যবহৃত পানি বের হয়ে যাচ্ছিলো। কিন্তু হঠাৎ করে ব্রিজের মুখে দেয়াল টেনে দেয়ায় এই পানি বের হবার পথ রুদ্ধ হয়ে গেছে। আমরা বিষয়টির সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আশুলিয়া তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।