ছোট্ট মা পাখিটি তার ডিম বাঁচাতে ট্রাক্টর থামিয়ে দিল!

0
40

আন্তর্জাতিক ডেস্ক: মা তার সন্তানকে বাঁচাতে অনেক কিছুই করে। অনেকে জীবন দিয়ে তার সন্তানকে বাঁচায়। শুধু মানুষই না পশু-পাখি, জন্তু-জানোয়ার সবাই সন্তানের জন্য ত্যাগ শিকার করে। তারই উদাহরণ দেখা গেল চীনের উলানকাব শহরে।

চীনের টেলিভিশন চ্যানেল সিজিটিএন সম্প্রতি একটি মর্মস্পর্শী ভিডিও সম্প্রচার করেছে। ভিডিওতে দেখা গেছে ছোট্ট একটি পাখি তার ডিমের দিকে এগিয়ে যাওয়া ট্রাক্টরকে থামাতে ডানা ঝাপটাচ্ছে। পরে ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, চীনের উলানকাব শহরের এক ব্যক্তি তার জমিতে ট্রাক্টর দিয়ে চাষ করতে যান। ওই মাঠে একটি পাখি ডিম পাড়ে। ট্রাক্টরটি যখন এগিয়ে যাচ্ছিল, তখন ডিম বাঁচাতে একটি ধূসর রঙের ছোট পাখি ট্রাক্টরের সামনে গিয়ে ডানা ঝাপটাতে থাকে।

তৎক্ষণাৎ চালক ট্রাক্টরটি থামিয়ে ফেলেন। পরে সামনে গিয়ে পাখির ডিম দেখতে পান। তিনি বিষয়টি বুঝতে পারেন, মা পাখিটি তার ডিম রক্ষা করার জন্য তার ট্রাক্টরের সামনে ডানা ঝাপটাচ্ছিল।

ট্রাক্টেরর চালক বিষয়টি হৃদয় দিয়ে অনুভব করেন। তিনি তখন ট্রাক্টর বন্ধ করে পাখির জন্য একটি পানির বোতল রেখে দেন।

চালকটি পুরো বিষয়টি ভিডিও করে রাখেন। পরে তিনি স্যোসাল মিডিয়ায় আপলোড করেন। সঙ্গে সঙ্গে টুইটারে ৩০ হাজারের বেশি ভিউ হয়। এছাড়া চীনের স্যোসাল মিডিয়ায় ব্যাপক ছড়িয়ে পড়ে।