ধোনির আউটের পর এক ভারতীয় সমর্থকের মৃত্যু

0
17

ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে ইংল্যান্ডে গেলেও বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে। গতকাল (বুধবার) জমজমাট এক ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে আসর থেকে বাদ পড়ে তারা। টান টান উত্তেজনাপূর্ণ ওই ম্যাচে লড়াই করেও দলকে বাঁচাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ওই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। রস টেলর ও অধিনায়ক কেন উইলিয়ামসনের হাফসেঞ্চুরির ওপর ভর করে ভারতের সামনে ২৩৯ রানের পুঁজি দাঁড় করায় তারা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ভারত। একপর্যায়ে ৯২ রানে ৬ উইকেট চলে গেলে জাগে হারের শঙ্কা। তবে খাদের কিনারা থেকে দলকে তুলে এনে ম্যাচকে আবারো জাগিয়ে তোলেন জাদেজা-ধোনি; কিন্তু শেষ পর্যন্ত দলের হার এড়াতে পারেনি তারা।

ভারতের এমন হারের পর কাঁদতে কাঁদতে গ্যালারি ছেড়েছেন দেশটির সমর্থকরা। একই চরিত্র দেখা গেছে ভারতের মাটিতেও। টান টান উত্তেজনাপূর্ণ ম্যাচে বাড়তি চাপ নিতে না পেরে হার্ট অ্যাটাকে মারা যান এক ভারতীয় সমর্থক। শোকাহত এ ঘটনাটি ঘটে ইনিংসের ৪৯তম ওভারে ধোনি রানআউট হওয়ার পর। মৃত সেই ব্যক্তির নাম শ্রীকান্ত মাইতি।

নিজস্ব মালিকানায় কলকাতায় একটি ব্যবসা করতেন ৩৩ বছর বয়সী এই যুবক। নিউজিল্যান্ডের বিপক্ষে ধোনি আউট হওয়ার পরপরই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। শেষ পর্যন্ত হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রাস্তায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাইতি।

মাইতির অকাল মৃত্যু সম্পর্কে তার পাশের দোকানের মালিক শচিন ঘোষ বলেন, ‘বিকট একটা শব্দ শোনার পর আমরা দৌড়ে যাই তার দোকানের কাছে। গিয়ে দেখি সে অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে আছে। এরপর আমরা তাকে খানাকুল হাসপাতালে নিয়ে যাই। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে দেখার সঙ্গে সঙ্গেই মৃত ঘোষণা করেন।’