ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচেও জিতলো বাংলাদেশ

0
115

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের জয়রথ চলছেই। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর আজ বৃহস্পতিবার অল স্টারকেও হারিয়েছে বাংলাদেশের সংসদ সদস্যদের নিয়ে গড়া দলটি।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে বাংলাদেশের দল সংগ্রহ করে ১২৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানে থামে অল স্টারের ইনিংস। এতে ২০ রানের জয় পান বাংলাদেশের সাংসদরা।

উল্লেখ্য, আজই নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের সংসদ সদস্যরা নিউজিল্যান্ডের সংসদ সদস্যদের মুখোমুখি হবেন। গত বুধবার (১০ জুলাই) চলমান দ্বাদশ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডে মাঠে গড়ায় ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ বা আন্তঃসংসদীয় বিশ্বকাপ। এই বিশ্বকাপে অংশগ্রহণ করছে ৮টি দল। এই ৮টি দল মোট ২টি গ্রুপে বিভক্ত। বাংলাদেশের গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার একাদশ। পাকিস্তান ও অল স্টার একাদশকে হারান বাংলাদেশের সামনে এখন নিউজিল্যান্ড।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলে রয়েছেন শেখ তন্ময়, নাহিম রাজ্জাক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুনায়েদ আহমেদ পলক ও মোহাম্মদ আয়েন উদ্দিন মতো জনপ্রিয় ও তরুণ এমপিরা।

এছাড়াও দলে রয়েছেন সাবেক অধিনায়ক ও বর্তমান এমপি নাইমুর রহমান দুর্জয়। বিভিন্ন দেশের সংসদ সদস্যদের মাঝে আয়োজিত এই ক্রিকেট বিশ্বকাপের উদ্দেশ্যে হলো ক্রিকেটের সাহায্যে বিভিন্ন দেশের সম্পর্ক আরো উন্নত করে তোলা। এই আসরটিকে নিয়ে বেশ আগে থেকেই উৎসাহ দেখা যায় বাংলাদেশ দলের এমপিদের মাঝে। অনেক আগে থেকেই তারা আসরের জন্য প্রস্তুতি হিসেবে নিজেদের মাঝে অনুশীলন শুরু করেছিলেন।