সাভার মডেল কলেজে নবীন বরণ অনুষ্ঠিত (ভিডিও)

0
187

স্টাফ রিপোর্টার : সাভার মডেল কলেজ নবীনবরণ ২০১৯ ও বার্ষিক ক্রীড়া ও সাংস্বৃতিক প্রতিযোগিতা পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হযেছে। আজ শনিবার দুপুরে কলেজ মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


সাভার মডেল কলেজের গভর্ণিং বডির চেয়ারম্যান ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো: আব্দুল হাই’য়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাবেক উপ-উপাচার্য প্রফেসর আবুল হোসেন, জাবির রসায়ন বিভাগের অধ্যাপক ও সাভার মডেল কলেজ গভর্ণিং বডির সদস্য ড. ইলিয়াস মোল্লা, ধামরাই সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো: আমিনুল রশিদ, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা জেলা উত্তর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিকসহ অনেকে।


অনুষ্ঠানের শুরুতে সাভার মডেল কলেজের অধ্যক্ষ মো: তৌহিদ হোসেন স্বাগত বক্তব্য রাখেন। এসময় কলেজ শিক্ষক প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মিরাজুল ইসলাম, কলেজ ছাত্রলীগের পক্ষে বক্তব্য রাখেন সাভার মডেল কলেজ ছাত্রলীগ সভাপতি মাসুম দেওয়ান। নবীনদের পক্ষে বক্তব্য রাখেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাসনিম নেহাল ও ব্যবসা বিভাগের ছাত্রী মনিকা। কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সাবিয়া আক্তার রিতু। এসময় কোরআন তেলোয়াত করেন সাভার মডেল কলেজ একাদশ শ্রেণীর ছাত্র হাফেজ মাকসুদুল্লাহ। গীতা পাঠ করে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী অরুন্দূতি সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাভার মডেল কলেজের বাংলা বিভাগে প্রভাষক সৈয়দ আব্দুল আউয়াল মাসুম।


প্রতিমন্ত্রী ডা. এনাম বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে সাভার মডেল কলেজটি সুনামের সঙ্গে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবং ফলাফলে ঢাকা জেলার কলেজগুলোর মধ্যে প্রতিযোগিতামূলক তালিকায় রয়েছে। “শ্লোগান আমরা ফুল নিয়ে ফুটবো, দেশ গরব” সাভার মডেল কলেজের এই শ্লোগানকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, তোমরা ফুল হয়ে ফুটবে,ফুলের সুভাষটা যেন তোমাদের মধ্যে এবং গায়েই থাকে। তোমাদের গায়ে যেন সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, দেশদ্রোহিতাসহ এই ধরনের কোন দুগন্ধ শরীরে প্রবেশ করতে না পারে সেই পরামর্শ দেন প্রতিমন্ত্রী। ফুলের মত লেখাপড়া শিখে মা-বাবার আশা আকাঙ্খা, দেশ ও জাতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলো সেই সোনার বাংলা প্রতিষ্ঠা করার তোমাদের দায়িত্ব।


শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরো বলেন, আমি তোমাদের অভিনন্দন জানাই যে, তোমরা ইতোমধ্যেই বাংলাদেশ গড়ার হাল ধরেছ। আজকের নবীনবরণ অনুষ্ঠানে সাভার মডেল কলেজের শিক্ষার্থীরা যেভাবে বঙ্গবন্ধুর অস্তিত্বের প্রকাশ ঘটিয়েছে তাতে করে এখানে আর কোনো স্বাধীনতাবিরোধী সংগঠন দাঁড়াতে পারবে না।


মডেল কলেজের প্রতিটি ছাত্রছাত্রীর হৃদয়ে বঙ্গবন্ধুর নাম গেঁথে গেছে উল্লেখ করে তিনি বলেন, এখানে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে, বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে এবং এগিয়ে যাওয়ার বিরুদ্ধে আর কেউ কথা বলার সাহস পাবে না। দেশের উন্নয়নকে পেছন থেকে টেনে ধরতে পারবে না।


বর্তমান সরকার অনেক ধনী সরকার উল্লেখ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, এবার সরকার ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার সর্বোচ্চ বাজেট দিয়েছে। এর মধ্যে ২ লাখ ১১ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট দেয়া হয়েছে। আমরা এই টাকা দিয়ে দেশের সব মানুষের উন্নয়ন করতে পারব।


প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে, রফতানি বেড়েছে, রিজার্ভ বেড়েছে, বিদেশ থেকে রেমিটেন্স আসছে, মুদ্রাস্ফীতি এবং দারিদ্র্যের হার কমেছে। বর্তমানে আমরা অনেক ভালো অবস্থানে আছি। যদি আমরা সদিচ্ছা প্রকাশ করি এবং সকলকে দুর্নীতি থেকে মুক্ত করতে পারি তাহলে বাংলাদেশকে অবশ্যই উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে পারব।