ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহ জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ ইয়াবা সেবন করছেন ফেসবুকে এমন ছবি নিয়ে শুরু হয়েছে হুলস্থুল কাণ্ড।

শুক্রবার (২৮ জুন) সন্ধ্যায় বাংলায় এসএম শামিম নামে এক ফেসবুক আইডিতে জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদের ৬টি ছবি পোস্ট করা হয়। সেখানে স্ট্যাটাসে লেখা হয়, ‘ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ মরণনেশা ইয়াবায় আসক্ত। অবিলম্বে এই ইয়াবা সেবনকারীকে বহিষ্কার করা হোক’।

পরে ওই ফেসবুক আইডি থেকে পোস্টটি মুছে ফেলা হলেও তাৎক্ষণিক এটি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ফেসবুক আইডি ও মেসেজ বক্সে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয় নেতা-কর্মীদের মধ্যে।

ঘটনাটিকে সাজানো ও কুচক্রীমহল চরিত্র হননের পাঁয়তারা করছে- এমন দাবি করে শুক্রবার সন্ধ্যায় শহরে বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ জানায় জেলা ছাত্রলীগ। এছাড়া ঝিনাইদহের বিভিন্ন উপজেলায়ও বিক্ষোভ মিছিল হয়। এরপর আজ (শনিবার) দুপুরে ঝিনাইদহ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ঘটনাকে মিথ্যা ও ষড়যন্ত্র দাবি করে প্রতিবাদ জানান জেলা ছাত্রলীগ নেতারা।

এ সময় জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ, সহ-সভাপতি খায়রুল ইসলাম টিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত আব্দুল্লাহ এপি, সরকারি কে সি কলেজ ছাত্রলীগ সভাপতি রেজায়ানুল হক রিপন, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি মিঠু মালিতা, ঝিনাইদহ কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক হোসেনসহ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে যুগ্ম-সাধারণ সম্পাদক আরাফাত আব্দুল্লাহ এপি বলেন, জেলা সভাপতি রানা হামিদের বিরুদ্ধে একটি কুচক্রীমহল ফেসবুকসহ বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যমে এডিট করা মাদক সেবনের একটি ছবি প্রকাশ করেছে, যা মিথ্যা। এর সঙ্গে তার (রানা হামিদ) কোনো সম্পর্ক নেই। আমরা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এদিকে এ ঘটনায় জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ ঝিনাইদহ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।