টেকনাফে ইয়াবা ব্যবসার বিরোধের জেরে যুবক খুন

0
41

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলায় ছুরিকাঘাতে মোহাম্মদ ইসমাইল (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। অভিযোগ উঠেছে, ইয়াবা ব্যবসাকে কেন্দ্র করে আজ শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার হ্নীলায় পশ্চিম পানখালীতে এ ঘটনা ঘটে।

ইসমাইল উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিমপানখালীর বাসিন্দা মোহাম্মদ ইদ্রিসের ছেলে।

নিহত যুবকেরা বড় ভাই হাফেজ মোহাম্মদ ইব্রাহিম বলেন, সকালে পশ্চিম সিকদারপাড়ার মাহমুদুর রহমান ওরফে বাইট্টা মাহমুদুরের ছেলে আবদুর রহমান ও আমির হোসেনের ছেলে মোহাম্মদ সেলিম মোটরসাইকেলযোগে বাড়িতে আসেন। এ সময় পাওনা টাকা নিয়ে ইসমাইলের সঙ্গে তাঁদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে মোহাম্মদ ইসমাইলকে ছুরিকাঘাত করে ওই দুজন দ্রুত মোটরসাইকেলযোগে পালিয়ে যান। এ সময় ইসমাইলের চিৎকার শুনে বাড়ির লোকজন এগিয়ে আসেন। তিনি রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে ছিলেন। পরে তাঁকে দ্রুত উদ্ধার করে হ্নীলা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

হ্নীলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হোসেন আহমদ বলেন, ছুরিকাঘাতে এক যুবকের মৃত্যুর খবর পেয়ে থানার পুলিশকে জানানো হয়েছে। পরে পুলিশের উপপরিদর্শক (এসআই) মনছুর আহমদ, বোরহান উদ্দিন ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করেন।

হ্নীলা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক শঙ্কর চন্দ্র দেবনাথ বলেন, হাসপাতালে আনার আগেই মারা যান ইসমাইল। অতিরিক্ত রক্তক্ষরণে তাঁর মৃত্যু হয়েছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, ইয়াবা–সংক্রান্ত ঘটনা নিয়ে ইসমাইলের সঙ্গে কিছুদিন আগেও অন্যদের হ্নীলা স্টেশনে কথা-কাটাকাটির ঘটনা ঘটে। মোহাম্মদ ইসমাইলের কাছে আবদুর রহমানের ইয়াবা বেচাকেনা বাবদ কিছু টাকা পাওনা ছিল। এ নিয়ে তাঁদের মধ্যে বিরোধ চলছিল। এর সূত্র ধরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ইয়াবা–সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।