বিশ্বকাপের সেরা খেলোয়াড় হবে রোহিত : যুবরাজ

0
77

কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ছেন ভারতের বিশ্বকাপজয়ী খেলোয়াড় যুবরাজ সিং। তবে ক্রিকেট ছেড়ে দিলেও প্রিয় খেলা থেকে একদমই দূরে সরে যাননি সাবেক এই ক্রিকেটার। বর্তমানে বিশ্বকাপে নিজ দেশ ভারতের খেলায় নিয়মিতই চোখ রাখছেন তিনি।

ভারতের হয়ে ২০০০ সালে অনুর্ধ্ব-১৯, ২০০৭ সালে টি-টোয়েন্টি এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন। বিস্ময়করভাবে সবগুলো টুর্নামেন্টেই সেরা খেলোয়াড়ের পুরস্কার পান এই সাবেক অলরাউন্ডার। এবারের বিশ্বকাপে শিরোপা জেতার জন্য টপ ফেবারিট হিসেবে ভাবা হচ্ছে ভারতকে; কিন্তু আগের মতো শিরোপা জেতানোর জন্য এখন যুবরাজের সার্ভিস পাচ্ছে না দলটি। তাহলে কে হতে পারে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়? এর উত্তর দিলেন খোদ যুবরাজ নিজেই।

বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিল তিন নম্বরে রয়েছে ভারত। এখন পর্যন্ত কোন ম্যাচেই পরাজয় বরণ করেনি দলটি। এর পেছনে রয়েছেন ওপেনার রোহিত শর্মা। তিন ম্যাচে দুই সেঞ্চুরিসহ টুর্নামেন্টে ৩১৯ রান করেছেন তিনি। গতকাল (রোববার) চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষেই খেলে ফেলেছেন ১৪০ রানের ঝলমলে ইনিংসে।

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এই ইনিংস খেলার প্রশংসার ফুলঝুরি বয়ে যাচ্ছে রোহিত শর্মাকে নিয়ে। যুবরাজের মতে, চলতি বিশ্বকাপের সেরা খেলোয়াড় হতে পারেন রোহিত শর্মা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই বিষয়ে একটি টুইট করেন সাবেক এ অলরাউন্ডার।

যুবরাজ লেখেন, ‘আইপিএলে রোহিতে সঙ্গে আলাপের সময় সে আমাকে বলেছিল যে, ভাল শুরুর পর কেন সেটা বড় স্কোরে রূপান্তর করতে পারছে না সে। আমি বলেছিলাম, আমারো তোমার মতো দিন গেছে, তুমি জানো না সামনে কি অপেক্ষা করছে। এটা ঘটেই। ২০১১ বিশ্বকাপের আগে শচিন টেন্ডুলকার আমাকে এই কথাগুলো বলেছিলেন। আমার মতে এই বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার পাবে রোহিত।’

যুবরাজ ছাড়াও টুইটারে রোহিতের প্রশংসা করেন কিংবদন্তী ক্রিকেটার শচিন টেন্ডুলকারও। তিনি লেখেন, ‘দারুন এক অলরাউন্ড পারফরমেন্স দেখা গেছে ভারতের কাছ থেকে। আবারো দুর্দান্ত ছিল রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ওপেনিংয়ে দায়িত্ব নিয়ে খেলেছে তারা। বিরাট কোহলি বরাবরের মতোই ক্লাসি ছিল এবং হার্দিক পান্ডিয়ার সঙ্গে কুলদ্বীপ যাদব যেভাবে বল করেছে তা দেখার মতো ছিল।’