ধামরাইয়ে প্রচন্ড রোদে কৃষকদের খাবারের ব্যবস্থা

0
109

ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভস (এসডিআই) নামের একটি বেসরকারি উন্নয়ন সংস্থায়  কৃষক ও  প্রবীণদের খোলা আকাশের নিচে প্রচন্ড গরম ও রোদে আজ শুক্রবার দুপুরের খাবার খাইয়েছেন। এছাড়া খাবারের সঙ্গে কোন পানিও দেওয়া হয়নি। এতে চরমভাবে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছে আগত প্রবীণ ও কৃষকরা।

শুক্রবার সূতিপাড়ায় এসডিআই ফার্মারস ট্রেনিং সেন্টারে কৃষক ও প্রবীণদের  নিয়ে ‘বিজ্ঞান মেলা, ফ্রি মেডিক্যাল ক্যাম্প, নিরাপদ কৃষি মেলা, প্রবীণদের মাসিক পরিতোষক ভাতা ও উপকরণাদি বিতরণ’ শীর্ষক সামাজিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি’র (এমআরএ) এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জী। বিশেষ অতিথি ছিলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের, নাট্যকার অধ্যাপক ড. ইনামুল হক, অভিনেত্রী ও শিক্ষক দিলারা জামান, অভিনয় শিল্পী দিলারা ইয়াসমিন প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক আবুল হোসেন। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় দু’শ’ প্রবীণ ও কৃষকদের আমন্ত্রণ জানানো হয়।

অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ করার পর প্রবীণ ও  কৃষকদের এক প্যাকেট বিরিয়ানী ও  ২৫০ মিলির একটি কোল্ড ড্রিংকস নিতে হয় রোদের মধ্যে লাইনে দাঁড়িয়ে। কিন্তু খাবারের সঙ্গে কোন পানি দেওয়া হয়নি। খাবারের জায়গার ব্যবস্থা না করায় প্রবীণ ও কৃষকরা প্রচন্ড গরম ও রোদের মধ্যে খোলা আকাশের নিচে পরিত্যক্ত মাঠে দুপুরের খাবার খেতে বাধ্য হয়। এতে প্রবীণ ও কৃষকরা চরমভাবে ক্ষোভ প্রকাশ করেন। তারা জানান, আগে জানলে এ অনুষ্ঠানে আসতাম না।

এ বিষয়ে এসডিআই এর নির্বাহী পরিচালক সামসুল হক বলেন, সামান্য ত্রুটি হয়েছে।