গাজীপুরে বিএনপির কার্যালয়ে তালা, দু’পক্ষের অনুষ্ঠান পণ্ড

0
62

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলা বিএনপির কার্যালয়ে বৃহস্পতিবার একই সময়ে বিএনপির দুই পক্ষ কর্মসূচি পালনের ঘোষণা দেয়ায় দুই পক্ষকেই কার্যালয় থেকে বের করে দিয়েছে পুলিশ। সকাল থেকেই কার্যালয়ে তারা ঝুলছে।

বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করেছিল গাজীপুর মহানগরীর মেট্রো থানা বিএনপি। পরে একই সময়ে দলীয় কার্যালয়ে অনুষ্ঠানের ঘোষণা দেয় গাজীপুর-২ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন সরকারের সমর্থকরা। পরে সংঘর্ষের আশঙ্কায় পুলিশ এসে দুই পক্ষকেই দলীয় কার্যালয় থেকে বের করে দেয়।

গাজীপুর মহানগরের মেট্রো থানার সাধারণ সম্পাদক সিটি কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়া বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণে বৃহস্পতিবার আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল উপলক্ষে অনেক আগেই সিদ্ধান্ত নেয়া হয়। এ জন্য দলীয় কার্যালয়ে ব্যানার টানানো ছিল। অনুষ্ঠানে মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি হাসান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিনের উপস্থিত থাকার কথা ছিল। এছাড়াও আমরা সবার আগে বিষয়টি পুলিশকেও জানিয়েছি। সকালে দলীয় কার্যালয়ে গিয়ে দেখি গাজীপুর সিটির সাবেক মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এমএ মান্নানকে প্রধান অতিথি করে অনুষ্ঠানের প্রস্তুতি চলছে। যা আমরা আগে কিছুই জানতাম না। পরে আমরাও অনুষ্ঠানের প্রস্তুতি নেই। খবর পেয়ে পুলিশ দুই পক্ষকেই দলীয় কার্যালয় ছেড়ে যেতে বলে।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমীর চন্দ্র সূত্রধর জানান, দুই পক্ষ একই সময়ে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনের চেষ্টা করছিল। সহিংসতা ও সংঘর্ষ এড়াতে উভয়পক্ষকেই অনুষ্ঠান না করতে বলে দেয়া হয়েছে।