ভে‌বেচি‌ন্তে সংবাদ প্রকাশ কর‌বেন: তথ্যমন্ত্রী

0
100

কোনও সংবাদ প্রকাশের আগে সত্যতা যাচাই ক‌রে, তারপ‌র ভেবেচিন্তে প্রকাশ করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জা‌নি‌য়ে‌ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৯ মে) প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সুবির নন্দী স্মরণে আলোচনা সভায় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘ধানক্ষেতের এক পাশে আগুন দিয়ে ছবি তুলে, ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। ধানক্ষেতে আগুন দিয়েছে কৃষক−এই খবর সর্বত্র প্রকাশিত হয়েছে। ভারতের ধানে আগুন দেওয়ার ছবি বাংলাদেশের বলে চালিয়ে দেওয়া হচ্ছে। এই যে সংবাদগুলো পরিবেশন করা হয়, তার এফেক্ট কি সমাজের ওপর পড়ে না? এর সত্যতা আছে কিনা, ভেবেচিন্তে দেখে এই ধরনের সংবাদ প্রকাশ করবেন।’

সামাজিক যোগাযোগ মাধ্যমকে আন-এডিটেড প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি বলেন, ‘এখানে যে কেউ মতামত প্রকাশ করছে, ভিডিও আপলোড করছে, বক্তব্য দিচ্ছে, যা সমাজে অস্থিরতা সৃষ্টি করছে। ফলে অনেক সময় সরকার সমালোচনার শিকার হচ্ছে।’

প্রয়াত সংগীতশিল্পী সুবীর নন্দী প্রসঙ্গে বলেন, তিনি একজন কালজয়ী সংগীতশিল্পী ছিলেন। সুবীর নন্দী বাংলা গান ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সভাপতি ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।