ধামরাইয়ে ধান কাটা নিয়ে সংঘর্ষ, আহত ১০

0
56

ধামরাই প্রতিনিধি : সারা দেশে যখন কৃষকের ধান কেটে দিচ্ছেন জেলা প্রশাসক থেকে শুরু সর্বস্তরের মানুষ। তখন ধামরাইয়ে ঘটলো ভিন্ন ঘটনা। দুই পরিবার নিজেদের ধান দাবী করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় দুই গ্রুপের নারীসহ আহত হয়েছে অন্তত ১০ জন।

আজ শুক্রবার দুপুরে ধামরাইয়ের গারাইলে দুই গ্রুপ আয়নাল হোসেন ও আলমগীর হোসেনের এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনায় রাসেল (৩০), রহিমুদ্দিন (৪৫), জসীম উদ্দিন (৩৫), হেলেনা (৪৪), আয়নাল (৫৪), বাবুল (২৯), রুবেল (২৫), হাশেম (২৩), আলমগীর (৩২), জীবন (২২)সহ প্রায় ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানান, আয়নাল হোসেন ও আলমগির দুই প্রতিবেশীর মধ্যে ১১ শতাংশ জমি নিয়ে পূর্বে থেকেই দ্বন্দ্ব চলছিল। এরা দুইজনই নিজেকে ওই জমি মালিক দাবী করে। আয়নালের দাবি, তিনি এ জমি লিজ নিয়েছেন।

অন্যদিকে, আলমগীর এ ১১ শতাংশ জমিকে নিজের ক্রয় করা সম্পত্তি হিসেবে দাবি করে আসছিলো। পরে আজ দুপুরে আয়নাল ধান কাটতে গেলে আলমগীর বাঁধা দেয়। এভাবে বাকবিতন্ডার এক পর্যায়ে দুই পরিবার ও স্বজনরাসহ  সংঘর্ষের ঘটনা ঘটে। এরআগে একই সমস্যা নিয়ে স্থানীয়ভাবে ও থানায় প্রাথমিকভাবে মিমাংসা হলেও, পরবর্তী কেউই তা মানেনি।

সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে ধামরাই থানার উপ-পরিদর্শক কামরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জমিতে ধান কাটা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে থানায় এখনো কোন লিখিত অভিযোগ আসেনি, অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।