বাড্ডায় সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

0
85

বকেয়া বেতন-ভাতা দাবিতে রাজধানীর মধ্য বাড্ডায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে বিক্ষোভ শুরু করে স্টার গার্মেন্টের শ্রমিকরা। এতে করে প্রগতি স্মরণি সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। চরম দুভোর্গে পড়েন ঘরমুখো মানুষ। অনেকে গাড়ি থেকে নেমে হেঁটেগন্তব্য স্থলে গেছেন। সন্ধ্যা ৬টার দিকে পুলিশ গার্মেন্ট শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

শ্রমিকদের অভিযোগ, শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ না করে গার্মেন্টটি গুটিয়ে নেয়ার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। তিন মাসের বেতন ভাড়া পরিশোধ করে যেন গামেন্টটি কার্যক্রম বন্ধ করে। এদিকে রমজান মাস ও আবার সামনে ঈদ শ্রমিকরা সংসার কেমনে চলবে। ঘর ভাড়াও আটকে আছে। দ্রুত বকেয়া বেতন ভাতা প্রদান না করা হলেও আবারও তারা রাস্তায় নামবে।

বিল্লাল সিকদার নামে এক যাত্রী বলেন, ইফতারের আগ মূর্হুতে সড়ক অবরোধের কারণে সবাইকে দুর্ভোগে পড়তে হয়েছে। অনেককে আবার রাস্তায় ইফতার করতে হয়েছে। অনেকে বাধ্য হয়ে আইল্যাণ্ডের ওপর দিয়ে মোটরসাইকেল পার করে উল্টোপথে চলে গেছেন।

এ ব্যাপারে বাড্ডা জোনের সহকারী কমিশনার এলিন চৌধুরী জানান, গার্মেন্ট শ্রমিকরা ২০ মিনিটের মতো সড়ক অবরোধ করে। পরে মালিক পক্ষ তাদের পাওনা বুঝিয়ে তাদের আশ্বাস দিলে রাস্তা ছেড়ে যায়। আজই বেতন পরিশোধের কথা রয়েছে।