অস্ট্রেলিয়া নয়, ওয়ার্নারের বিশ্বকাপ জার্সির বুকে লেখা ‘প্রতারক’

0
388

অনেকেই মনে করেন, লঘু পাপে গুরুদণ্ড হয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড কোনো ছাড় দেয়নি। বল টেম্পারিংয়ের ঘটনা প্রমাণ হবার পর এক বছরের জন্য তারা নিষিদ্ধ করে দলের সেরা দুই তারকা স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে।

এই বল টেম্পারিং কাণ্ডের মূল হোতা ছিলেন ওয়ার্নার। তিনিই মূলত সিরিশ কাগজ দিয়ে ক্যামেরুন বেনক্রফটকে বলের আকৃতি পরিবর্তন করার বুদ্ধি দেন। স্মিথ সেটা জানতেন, প্রতিবাদ করেননি বলে দোষী সাব্যস্ত হন।

নিজেদের কৃতকর্মের শাস্তি তো তারা পেয়েছেনই। বলতে গেলে বেশিই পেয়েছেন। নিষেধাজ্ঞা কাটিয়ে স্মিথ-ওয়ার্নার অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে, সব ভুলে নতুন করে শুরু করার চেষ্টায়।

তবে তারা চাইলে কি হবে, ইংল্যান্ডের ক্রিকেট সমর্থক গোষ্ঠী ‘বার্মি আর্মি’ অস্ট্রেলিয়া দলকে নতুন করে মনে করিয়ে দিল সেই কলঙ্কের কথা। এই ইংল্যান্ডেই হবে বিশ্বকাপ। বোঝাই যাচ্ছে, অস্ট্রেলিয়ার জন্য মাঠের পরিবেশটা খুব একটা সুখকর হবে না।

বিশ্বকাপকে সামনে রেখে ওয়ার্নার ও তার দুই সতীর্থকে খুব বাজেভাবে ব্যঙ্গ করেছে ‘বার্মি আর্মি’। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তারা অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জার্সিকে ফটোশপ দিয়ে বদলে দিয়েছে।

বল টেম্পারিংয়ের মূল হোতা ওয়ার্নারের জার্সিতে অস্ট্রেলিয়া লেখা স্থানটা মুছে দিয়েছে তারা লিখেছে ‘প্রতারক’। বুকের মধ্যে যে লেখা নিজেরই দুই হাত দিয়ে দেখাচ্ছেন অজি ওপেনার। বাকি দুই ছবিতে অফস্পিনার নাথান লিয়ন এবং পেসার মিচেল স্টার্কের হাতে শিরিস কাগজ ধরিয়ে দিয়েছে ‘বার্মি আর্মি’। যে পোস্টে তারা ব্যঙ্গ করে লিখেছে, ‘২০১৯ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দল প্রস্তুত বলেই মনে হচ্ছে।’

এদিকে ‘বার্মি আর্মি’র এমন আক্রমণের জবাবে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, আসন্ন বিশ্বকাপে তারা যা কিছুই করুক, সেটি মেনে নেয়ার মতো মানসিক প্রস্তুতি আছে তার দলের।View image on Twitter

View image on Twitter