সাংবাদিক সৌমিত্র মানবের স্মরণসভা অনুষ্ঠিত

0
156


স্টাফ রিপোর্টার : সাভার প্রেস ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক জণকন্ঠের নিজস্ব প্রতিবেদক প্রায়ত সৌমিত্র মানবের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে সাভার প্রেস ক্লাব মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

সাভার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ফুলকি’র সম্পাদক নাজমুস সাকিব-এর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল গণি। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার নাগরিক কমিটির সভাপতি কৃষিবিদ ড. রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা, সাভার উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শওকত আলী মাহামুদ,

সাভার পৌর নাগরিক কমিটির সভাপতি ও ফোয়াসের সহ-সভাপতি ডা. আব্দুর রাজ্জাক, সাভার পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. নূরে আলম সিদ্দিকী নিউটন, সাভার উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান নঈম, মহিলা পরিষদ সাভার শাখার সভানেত্রী পারভীন ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাভার শাখার সভাপতি আব্দুল কাদের তালুকদার, বিএফইউজের দপ্তর সম্পাদক বরুণ ভৌমিক নয়ন, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি শহিদুল্লাহ মুন্সি, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.এফ.এম সায়েদ ও ওসি (তদন্ত) মো. সওগাতুল আলম প্রমুখ।

সভা পরিচালনা করেন সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য ও প্রেসক্লাবের সদস্য তোফায়েল হোসেন তোফা সানি। এছাড়াও স্মরণ সভায় প্রয়াত সাংবাদিক সৌমিত্র মানবের সহধর্মিনী মিশু বড়ুয়া এবং একমাত্র কন্যা সৌমিলী মানব রুনু উপস্থিত ছিলেন।

সভায় সাভার ও আশুলিয়ায় কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন তেলোয়াত এবং গীতা পাঠের মাধ্যমে সাভার প্রেস ক্লাব আয়োজিত এই স্মরণ সভার শুরু হয়।


প্রয়াত সাংবাদিক সৌমিত্র মানবের স্মৃতিচারণ করতে গিয়ে তার ছাত্রজীবনের সহপাঠী, দীর্ঘদিনের সহকর্মীসহ সভায় উপস্থিত অতিথিবৃন্দ আবেগাপ্লুত হয়ে পড়েন।


প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল সাংবাদিক সৌমিত্র মানব ৫৪ বছর বয়সে ইহলোক ত্যাগ করেন।