দ্য গ্রেট ব্রিটিশ ফুড ফেস্টিভ্যাল

0
52
ব্রিটেনের রাজসিক আর চমকপ্রদ নানান খাবার নিয়ে ‘দ্য গ্রেট ব্রিটিশ ফুড ফেস্টিভ্যাল’ আয়োজন করেছে লা মেরিডিয়ান ঢাকা।

হোটেলটির ১৬ তলায় অবস্থিত ‘লেটেস্ট রেসিপি’ রেস্তোরাঁয় অনুষ্ঠিতব্য এই উৎসব ২৮ এপ্রিল থেকে শুরু হয়েছে। চলবে ৪ মে পর্যন্ত। 

 এই খাদ্যোৎসব উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। উৎসবের অকৃত্রিমতা বজায় রাখতে বাছাইকৃত ব্রিটিশ উপাদান থেকে খাবার প্রস্তুত করছেন লা মেরিডিয়ান ঢাকার এক্সিকিউটিভ শেফ অস্টিন রিড।

 আয়োজনে থাকছে মুখরোচক নানান খাবারের পদ যেমন- মিনি ক্লাসিক প্রন ককটেল, সিয়ার্ড টুনা, ব্লাডি মেরি উইথ সেলেরি সল্ট, কালেন স্কিঙ্ক স্যুপ উইথ শিভ শ্যান্টিলি অ্যান্ড স্প্রিং অনিয়ন-পার্সলি অয়েল, ডিপ ফ্রাইড ফিশ অ্যান্ড চিপস উইথ টারটার সস অ্যান্ড ফ্রেশ লেমন, স্কচ কুইল এগ উইথ পার্সলি রেম্যুল্যাড, ক্রাঞ্চান, স্টিকি টফি পুডিং, বেকওয়েল টার্ট এবং চকলেট ব্রেড অ্যান্ড বাটার পুডিং।

 এছাড়াও, উৎসবে থাকা রোস্ট কর্নারে পাওয়া যাবে রোস্টেড লেগ অব ল্যাম্ব, বিফ রিব, ক্যারট অ্যান্ড পোটেটো ফন্ড্যান্টস এবং ‘হর্সর্যা ডিশ অ্যান্ড মাস্টার্ড।

এ আয়োজন নিয়ে লা মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘ব্রিটিশ খাবারগুলোতে যেমন ব্রিটেনের রাজকীয় ঐতিহ্যবাহী দিক প্রকাশ পায়, পাশাপাশি ফুটে ওঠে এর রন্ধনশৈলীর ঐশ্বর্যমণ্ডিত দিকটিও। ব্রিটিশ খাবারের প্রকৃত স্বাদ আস্বাদনে নগরবাসীর জন্যে দারুণ একটি সুযোগ তৈরি করেছে এ উৎসব।”

 এছাড়াও, ‘লেটেস্ট রেসিপি’ রেস্তোরাঁকে ব্রিটিশ আবহে সাজাতে তৈরি করা হয়েছে লন্ডন ব্রিজ, লন্ডন আই, পার্লামেন্ট হাউজের থিম এবং গ্রেট ব্রিটেনের চারটি রাজ্য যথাক্রমে ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্দান আয়ারল্যান্ডের পতাকা।

ব্রিটিশ আবহের পূর্ণতা দিতেই পুরো উৎসব জুড়ে বাজানো হবে বিটলস, রোলিং স্টোন, ওয়েসিস, দ্য প্রোক্লেইমার্স, এলটন জন, দ্য কিংকস, ভ্যান মরিসন, এড শিরান এবং কিজার গান।

ব্রিটিশ ফুড উইক চলাকালীন বুফে ডিনারের জন্যে জনপ্রতি খরচ হবে ৩,৯০০ (অন্যান্য কর ও সেবা মূল্য বাদে) টাকা। এর বাইরে, এ উৎসব উপলক্ষ্যে বিভিন্ন ব্যাংকের কার্ডের সঙ্গে থাকছে ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার।