দুই পায়ে হাঁটছে রাসেল, সিআরপি থেকে বিদায়

0
103

স্টাফ রিপোর্টার : কৃত্রিম পা সংযোজনের ৭ দিন পর সাভারে পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসাধীন থেকে বাসায় ফিরেছেন পা হারানো রাসেল সরকার। আজ বৃহস্পতিবার দুপুরে সাভারের সিআরপির চিকিৎসা শেষে তিনি বাসায় উদ্দেশ্যে রওয়া হন।

সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক জানান, ৪ সপ্তাহ সিআরপির তত্বাবধানে থাকার কথা থাকলেও রাসেলের মনোবল ও শারীরিক সামর্থ্যর জন্য তাকে ১ সপ্তাহর মধ্যেই ছেড়ে দেয়া সম্ভব হয়েছে।

আবারও দু পায়ে হেঁটে বাড়ি ফেরার অনুভূতি তুলে ধরার পাশাপাশি পরবর্তী চিকিৎসা খরচ মেটাতে গ্রিনলাইন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন রাসেল। এসময় তিনি জানান, দু পায়ে হাঁটতে পেরে আমি খুব আনন্দিত। রাজধানীর গুলশানের নতুন বাজারে ভাড়া বাড়িতে তিনি যাবেন। পরে চিকিৎসা ও আনুসাঙ্গিক কিছু কাজ সেড়ে গ্রাম বাড়ি গাইবান্ধায় ফিরে যাবেন।

রাসেল সরকার গত ১১ এপ্রিল সাভারের পক্ষাঘাতগ্রস্ত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) ভর্তি হন। কয়েক দফা ডাক্তারি পরীক্ষা শেষে ১৮ এপ্রিল সিআরপির সহযোগিতায় বিনামূল্যে তার কৃত্রিম পা সংযোজন করা হয়।

উল্লে¬খ্য, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বাসিন্দা রাসেল সরকার রাজধানীর আদাবরে একটি ‘রেন্ট-এ-কার’ প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন। ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে বাকবিত-ার জেরে গ্রিনলাইন পরিবহনের বাসের চালক ক্ষিপ্ত হয়ে রাসেলকে চাপা দেন। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।