আশুলিয়ার বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি

0
130

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ার বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার সকাল সাড়ে ৭টার  আশুলিয়ার কাঠগড়া এলাকায় শ্রমিক ছাটাই বন্ধ ও শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবিতে কারখানার সামনে সড়ক অবরোধ করে স্থানীয় প্রায় ৫০০   শ্রমিক।

শ্রমিকরা অভিযোগ করে বলেন, প্রতি মাসে কারখানা কর্তৃপক্ষ নির্ধারিত তারিখে বেতন পরিশোধ না করে কালেক্ষপণ করে। এমনকি বেআইনিভাবে কয়েক ধাপে মাসিক বেতন প্রদান করা হয় তাদের। অনেক বার এ ব্যাপারে অভিযোগ করেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। সর্বশেষ বকেয়া এক মাসের বেতনের দাবিতে গত সোমবার কর্মবিরতি পালন করেন তারা।

আশুলিয়ার শিল্প পুলিশের পরিচালক সানা শামীমুর রহমান বলেন, কারখানার মালিক সাথে আলোচনা চলছে সমস্যা সমাধান করা হচ্ছে। মালিকপক্ষের বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়।

অপরদিকে ঢাকা ইপিজেড এলাকারএকটি তৈরি পোশাক কারখানায় বকেয়া ভাতার দাবিতে প্রথম দিনের মতো কর্মবিরতি পালন করছে শ্রমিকরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগ দিতে এসে ছুটির নোটিশ দেখে চলে যায়। এ ঘটনায় যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।