আসছে ঈদের নানা প্রস্তুতি শুরু হয়ে গেছে এখন থেকেই। সেই ধারাবাহিকতায় সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। ঈদে কলকাতার পরিচালক রাজা চন্দ পরিচালিত রোশান ও চিত্রনায়িকা ববি অভিনীত ‘বেপরোয়া’ মুক্তি দিবে জাজ। গত বছর ঈদে একটি মাত্র সিনেমা হলে মুক্তি পেয়েছিল সিনেমাটি।

বতর্মানে সারাদেশে ৩১০টি সিনেমা হলে প্রজেকশন মেশিন রয়েছে। এর সংখ্যা বাড়িয়ে ৩৩০টি করার ঘোষণা এসেছে জাজ মাল্টি মিডিয়ার পক্ষ থেকে। বুধবার দুপুরে জাগো নিউজকে বিষয়টি জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও আলিমুল্লাহ খোকন।

তিনি বলেন, ‘বেপরোয়া ছবিটি গেলো বছর একটিমাত্র হলে মুক্তি পেয়েছিল। অধিকাংশ দর্শকই ছবিটি দেখার সুযোগ পাননি। সেজন্য আসছে ঈদে ছবিটি বড় পরিসরে মুক্তি দিতে চাই আমরা। বর্তমানে ৩১০টি সিনেমা হলে প্রজেকশন মেশিন রয়েছে। এর সংখ্যা বাড়িয়ে ৩৩০টি করতে চাই আমরা। যদি কোনো বন্ধ হলের মালিক চায় তিনি হল চালু করবেন তাহলে আমরা সর্বাত্বক সহায়তা করবো।’

আলিমুল্লাহ খোকন আরও বলেন, ‘সিনেমা মুক্তির জন্য আরো আধুনিক সফটওয়্যার ও সময়োপযোগী করা হয়েছে। এছাড়া চলচ্চিত্র প্রযোজকদের সিনেমা প্রযোজনা করায় উদ্বুদ্ধ করার জন্য ভিপিএফ বিল যৌক্তিকভাবে কমানো হয়েছে। এছাড়া সিনেমা হলের সার্ভার, প্রজেক্টর ও সাউন্ড সিস্টেমের ভাড়া ফ্রি করে দেয়া হয়েছে। সিনেমা হলগুলোতে সহযোগিতা করতে দক্ষ জনবলও নেয়া হয়েছে।’

খোকন জানান, জাজ মাল্টিমিডিয়া থেকে এ পর্যন্ত ৪০টি সিনেমা মুক্তি পেয়েছে। বেপরোয়া ছাড়াও মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ সিনেমাটির মুক্তি প্রক্রিয়াধীন আছে। সিনেমা শূন্য প্রেক্ষাগৃহ বাঁচাতে ভারত থেকে ৪টি সিনেমা আমদানির প্রক্রিয়া চলছে।

এছাড়া জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নতুন ৪টি সিনেমা নির্মাণ করা হবে। সিনেমাগুলোতে সিয়াম, পূজা, রোশান, নুসরাত ফারিয়া এবং ভারতীয় নায়ক-নায়িকার অভিনয় করার সম্ভাবনা রয়েছে। প্রি-প্রোডাকশনের কাজ চলছে- ‘জ্বীন’ এবং শিশুতোষ সিনেমা ‘জিপিএস ট্রাকার’। এটি আন্তর্জাতিক ভাবে মুক্তি দেয়া হবে।