বিশ্বকাপের টাইগার স্কোয়াড

0
130

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে মঙ্গলবার (১৬ এপ্রিল) মিরপুরের হোম অব ক্রিকেটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 

প্রথমবারের মত বিশ্বকাপ দলে জায়গা কোরে নিয়েছে মোসাদ্দেক সৈকত, সাইফুদ্দিন, মিরাজ, লিটন ও রাহী। আর ইনজুরির কারণে দলে জায়গা হয়নি পেসার তাসকিন আহমেদের। স্কোয়াডের বাইরে স্ট্যান্ড বাই হিসেবে ইয়াসির আলী রাব্বী ও নাঈম হাসানের নাম ঘোষণা করেছেন নির্বাচকরা।

আগামী ৩০ মে বিশ্বকাপের পর্দা উঠবে। আর ২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

১৫ সদস্যের বাংলাদেশের বিশ্বকাপ দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।

১৭ সদস্যের ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, ইয়াসির আলী।