পুনঃভোটে নিয়োগ হবে ৪০ নির্বাহী হাকিম

0
137

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বন্ধ  ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে পুনঃনির্বাচন উপলক্ষে ৪০ জন নির্বাহী হাকিম (এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির এক নথি থেকে জানা যায়, ১১ জেলার ১৭ উপজেলার ৪০ কেন্দ্রে ভোট হবে।

নথিতে আরও বলা হয়, আগামী ১৭ ও ২৫ এপ্রিল অনুষ্ঠিতব্য পঞ্চম উপজেলা পরিষদের বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোর পুনঃভোটগ্রহণ উপলক্ষে প্রতি কেন্দ্রে একজন করে নির্বাচনের আগের দিন, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দিন, মোট তিনদিনের জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

তফসিল অনুযায়ী, বন্ধঘোষিত ভোটকেন্দ্রগুলোতে আগামী ১৭ এপ্রিল (বুধবার) এবং ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) ভোট হবে।

২৫ এপ্রিল ভোট হবে কুড়িগ্রাম জেলার সদর উপজেলার চার কেন্দ্রে। বাকি কেন্দ্রগুলোতে পুনরায় ভোট হবে ১৭ এপ্রিল। সেগুলো হলো- কুড়িগ্রামের চিলমারী উপজেলার দুই কেন্দ্র, নাগেশ্বরীর দুই কেন্দ্র ও রৌমারীর একটি কেন্দ্র, রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার এক কেন্দ্র, সুনামগঞ্জের সদরের দুই কেন্দ্র ও শাল্লার তিন কেন্দ্র, রাঙ্গামাটির কাপ্তাইয়ের এক কেন্দ্র, কক্সবাজারের চকরিয়ার এক কেন্দ্র, কিশোরগঞ্জের ভৈরবের তিন কেন্দ্র এবং বাজিতপুরের ছয় কেন্দ্র, চট্টগ্রামের চন্দনাইশের দুই কেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জের দুই কেন্দ্র, মুন্সিগঞ্জ গজারিয়ার তিন কেন্দ্র, কুমিল্লা চান্দিনার চার কেন্দ্র ও মেঘনার দুই কেন্দ্র এবং ঢাকার ধামরাইয়ের একটি কেন্দ্র।

আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এর আগে ভোট উপলক্ষে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (বিচারিক হাকিম) নিয়োগ দেয় ইসি।