জাহিদ আকবরের কথায় ঐশীর নতুন গান

0
196

বর্তমান প্রজন্মের কণ্ঠশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। ফোক ধারার গানের সুপরিচিত তিনি। প্রকাশ করেছেন একাধিক গান ও একক অ্যালবাম। গাইছেন সিনেমাতেও।

সেই ধারাবাহিকতায় সম্প্রতি প্রকাশ করেছেন পহেলা বৈশাখ উপলক্ষে নতুন গান। ঐশীর জন্য ‘মন উতলা’ শিরোনামের গানটি লিখেছেন জনপ্রিয় গীতিকবি জাহিদ আকবর।

এই গীতিকার এরইমধ্যে হাবিবের ডুব, ন্যানসির দুদিকেই বসবাস, ইমরানের আরাধনা, আরফিন রুমির প্রিয়তমা, মন রাখো পাঁজরে, কিছু কথা আকাশে পাঠাও, তুমিহীনা, কাজী শুভর মন পাঁজরে গান লিখে হয়েছেন জনপ্রিয়। এবার তিনি ঐশীর কণ্ঠে মুগ্ধতা ছড়িয়েছেন কথায় কথায়।

ঐশীর গাওয়া গানটি নিয়ে জাহিদ বলেন, ‘ফোক ধাঁচের গান একেবারেই কম লিখি। রোমান্টিক গান লিখতেই ভালো লাগে। অনেক দিন আগে সালমার গাওয়া একটি ফোক গান লিখেছিলাম। এবার লিখলাম ঐশীর জন্য।

একটা ভালো গান লিখতে যতটা কষ্ট করতে হয় এ গানটির বেলায় তার সবটুকুই ছিলো। বেশ সময় নিয়েই গানটি লিখেছি। ঐশীও ভালো গেয়েছে। এখন পর্যন্ত নতুন এই গানটির ভালো সাড়া পেয়েছি।’

এদিকে এই গান নিয়ে ঐশী বলেন, ‘জাহিদ ভাই চমৎকার কথার সব গান লেখেন। এবারের বৈশাখে উনার লেখা গান গেয়ে বেশ আনন্দিত আমি। গানটির খুব সুন্দর সুর ও মিউজিক হয়েছে। শ্রুতিমধুর গানটির রেসপন্সও ভালো।’

গানটির সুর ও সংগীতায়োজন করেছেন প্রত্যয় খান। ১১ এপ্রিল জিসান মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটি।