ভিসির পদত্যাগের দাবিতে ববি’র শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

0
110

বরিশাল সংবাদদাতা :

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। সোমবার (৮ এপ্রিল) পৌনে দুই ঘণ্টা তারা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে রাখেন। এসময় দুই প্রান্তে যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ভিসির পদত্যাগপত্র অথবা বাধ্যতামূলক ছুটি মঞ্জুরের পত্র না পাওয়া পর্যন্ত তারা কোনোভাবেই আন্দোলন থেকে সরে দাড়াবে না। এ দাবিতে তারা বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে সাড়ে ১২টার দিকে মহাসড়ক ছেড়ে দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও জানায়, এর আগেও ২২ দফা, ১০ দফা এবং ৫ দফা দাবিতে তারা আন্দোলন করেছিলেন। ওই সময় প্রশাসনের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করা হলেও পরবর্তীতে ভিসি দাবি মেনে নেননি। এ কারণে এবারের দাবি মেনে নেওয়ার পরই তারা আন্দোলন থেকে সরে দাড়াবেন।

প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত বৈকালিক চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীদের আমন্ত্রণ না জানানোর প্রতিবাদকারীদের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক রাজাকার বলায় এর প্রতিবাদ ও ভিসির উক্তি প্রত্যাহারসহ ১০ দফা দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে গত ২৭ মার্চ থেকে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। পরে ওই আন্দোলন ভিসির পদত্যাগের এক দফা দাবিতে রূপ নেয়। যা বর্তমানেও চলমান রয়েছে।