সাভারে গণ বিশ্ববিদ্যালয় উপাচার্যের দাবিতে দ্বিতীয় দিনেও উত্তাল

0
242

স্টাফ রিপোর্টার : গণ বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়ে ইউজিসি কর্তৃক পূর্ণ দায়িত্বপ্রাপ্ত উপাচার্য নিয়োগের দাবিতে টানা দ্বিতীয় দিনেরমত আন্দোলনে নেমেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ রবিবার সকাল নয়টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৈধ উপাচার্যের দাবিতে অবস্থান নিতে থাকে আন্দোলনকারী শিক্ষার্থীরা। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলনকারীর সংখ্যাও বাড়তে থাকে। বেলা ১০টারদিকে আন্দোলনকারীরা ক্যাম্পাসের বাদামতলায় জড়ো হয়ে মিছিল বের করে একাডেমিক ভবন প্রদক্ষিণ করে আবার বাদামতলায় গিয়ে শেষ করে।

আন্দোলনকে আরোও গতিশীল করতে ‘দেওয়ার মত সময় নাই, বৈধ একটা ভিসি চাই’, ‘রক্ত লাগে রক্ত নে, তবুও বৈধ একটা ভিসি দে’ বলে শ্লোগান দেওয়ার পাশাপাশি বিভিন্ন সুরে সম্মিলিত গানের মাধ্যমে বৈধ ভিসি’র দাবিতে আন্দোলন করতে দেখা যায় শিক্ষার্থীদের। পুরো আন্দোলন জুড়ে মেয়ে শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের উপস্থিতিও ছিলো লক্ষ্য করার মত।

গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক মোঃ রনি আহম্মেদ বলেন, আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত, আমরা আন্দোলন থেকে সরে দাড়াবো না।

গণ বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা বলেন, শিক্ষার্থীরা যে আন্দোলন করছে তার সাথে আমরা একাত্ত্বতা প্রকাশ করেছি। তিনি আরও বলেন, সমস্ত শিক্ষকদের উচিৎ শিক্ষার্থীদের এই যৌক্তিক আন্দোলনের প্রতি শ্রদ্ধা জানানো।