সবশেষ গত ২ মার্চ ঢাকায় এসেছিলেন উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী হৈমন্তী শুক্লা। প্রায় দেড় মাস সময় পর আবার ঢাকায় আসছেন গুণী এই সঙ্গীতশিল্পী।

সঙ্গীতশিল্পী মনজুরুল আলমের ‘জোছনায় বেসামাল’ শিরোনামের একক অ্যালবাম প্রকাশনা উৎসব উপলক্ষ্যে আগামী বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঢাকায় আসবেন তিনি। শুক্রবার (১২ এপ্রিল) ধানমন্ডির একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে প্রকাশনা উৎসব।

এ উৎসবে উপস্থিতির জন্য নিজের বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করবেন হৈমন্তী শুক্লা। তার পরিবেশনার আগে মনজুরুল ইসলাম তার অ্যালবামের কয়েকটি গান গেয়ে শোনাবেন। অ্যালবামটির প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ঢাকায় এসে আবুল কালাম আজাদের কথায় ‘একদিন হারিয়ে যাবো’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছিলেন শুক্লা। এর সুর করেন জামিউর রহমান লেমন। সঙ্গীতায়োজনে মুস্তাক আহমেদ। সে সময় ডা. অরুপ রতন চৌধুরীর অ্যালবাম প্রকাশনা উৎসবে উপস্থিত হয়েছিলেন তিনি।

হৈমন্তী শুক্লা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা শহরের সুবিখ্যাত হিন্দুস্তানি শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী প-িত হরিহর শুক্লার কন্যা। বাবার হাত ধরেই সঙ্গীতে যাত্রা করেন তিনি। পশ্চিমবঙ্গের অনেক সিনেমায় শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। গেয়েছেন বলিউডের বেশ কিছু সিনেমাতেও । এর মধ্যে তার ‘কহা সে আয়া বদরা’ গানটি বেশ জনপ্রিয়তা পায়।