তারা শুধু বন্ধু নন

0
129

বিনোদন ডেস্ক: ‘ওপেন টি বায়োস্কোপ’ সিনেমায় প্রথম জুটি বেঁধে অভিনয় করেন ঋদ্ধি সেন ও সুরঙ্গনা ব্যানার্জি। এতে প্রেমিক-প্রেমিকার চরিত্রে দেখা যায় তাদের। এরপর ‘সমান্তরাল’, ‘শরতে আজ’ ওয়েব সিরিজেও জুটি বেঁধে অভিনয় করেন। এসবই পর্দার খবর। কিন্তু বাস্তব জীবনেও একসঙ্গে কফি খাওয়া, মঞ্চনাটক দেখা, কখনো আবার পাশাপাশি খানিকটা পথ হেঁটে বেড়ান তারা।

কলকাতার মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনেতা কৌশিক সেনের পুত্র ঋদ্ধি সেন। এ পরিবারেও সুরঙ্গনার অবাধ আনাগোনা। এ জুটির পথচলা নিয়ে নানা গুঞ্জন উড়ছে টলিউড ইন্ডাস্ট্রিতে। অনেকে প্রশ্ন তুলেছেন—তারা কি বন্ধু নাকি প্রেমিকযুগল?

সুরঙ্গনার সঙ্গে সম্পর্কের বিষয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে ঋদ্ধি সেন বলেন, ‘সুরঙ্গনা আমার বিশেষ বান্ধবী। এ নিয়ে লুকোনোর কিছু নেই। অনেকেই হয়তো লাভ লাইফ নিয়ে প্রশ্ন করে চমকে দেবেন ভাবেন। কিন্তু বিষয়টি এতটাই খোলামেলা যে, বিষয়টি নিয়ে নতুন করে প্রশ্ন করার মানে নেই।’ অন্যদিকে ঋদ্ধির কথায় সম্মতি দেন সুরঙ্গনাও।

ছোটবেলাতেই ঋদ্ধির অভিনয়ে হাতেখড়ি। তারপর বেশ কিছু সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো: ‘ইতি মৃণালিনী’, ‘কাহানি’, ‘চিলড্রেন অব ওয়ার’ প্রভৃতি।

সুরঙ্গনা শুধু অভিনেত্রী নন তিনি একাধারে নৃত্যশিল্পী ও কণ্ঠশিল্পী। শিশুশিল্পী হিসেবে তার অভিনয়ের পথচলা শুরু। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো: ‘চিরসাথী’, ‘মাটি ও মানুষ’, ‘গয়নার বাক্স’, ‘গল্প হলেও সত্যি’ প্রভৃতি।