স্টাফ রিপোর্টার : সাভারে ডিবি পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা, নগদ টাকা এবং দুই মহিলা মাদক ব্যবসায়ীসহ ৩ জনকে আটক করেছে। বুধবার গভীর রাতে ঢাকা জেলা পুলিশ সুপার শাহ্্ মিজান সাফিউর রহমানের তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের (উত্তর) একটি টীম তেঁতুলঝোড়া ইউনিয়নের ফুলবাড়িয়ার শোভাপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।


ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) ওসি আবুল বাশার বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃতদের বাসা তল্লাশী করে ১৪ হাজার ৯০ পিস ইয়াবা বড়িসহ নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন, রুবিনা আক্তার (৪০), শিলা বেগম (৩৮) ও রুহুল আমিন (৩৫)। তারা সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের শোভাপুর মহল্লার ভাড়াটিয়া বাসিন্দা।


জানা গেছে, বরিশালের কোতয়ালী থানায় ৯ হাজার পিচ ইয়াবাসহ গ্রেফতারকৃত আসামী নাসির রিমান্ডে জিজ্ঞাসাবাদে জানায়, সাভারে তার দলের মাদক ব্যবসায়ীদের কাছে ১৪ হাজার পিস ইয়াবা রয়েছে। বরিশাল জেলা পুলিশ সুপার এ তথ্য ঢাকা জেলা পুলিশ সুপার শাহ্্ মিজান সাফিউর রহমানকে জানান। পরে ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশে বুধবার রাতে ঢাকা জেলা (উত্তর) ডিবি’র অফিসার ইনচার্য আবুল বাশারের নেতৃত্বে এস আই নজরুল ইসলাম, এস আই আজিজ ও এএসআই জাহিদ হোসেনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান। এসময় ডিবি পুলিশের টীম ওই এলাকার মিজানের বাড়ির ভাড়াটিয়া রুবিনা আক্তারের বাসায় তল্লাশী চালিয়ে ১৪ হাজার ৯০ পিস ইয়াবা, নগদ ৫০ হাজার টাকা, মোবাইল ফোন, জাতীয় পরিচয়পত্র উদ্ধার এবং রুবিনাসহ ৩ জনকে আটক করে।


আটককৃত মাদক ব্যবসায়ীরা হচ্ছে, পটুয়াখালী জেলার সদর থানার কবরস্থান রোডের দেলোয়ার হোসেনর স্ত্রী রুবিনা বেগম ও একই এলাকার শিলা ও রুহুল আমিন। এ ঘটনায় সাভার মডেল থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ।


এ ব্যাপারে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) উত্তর ওসি আবুল বাশার জানান, এই মাদক ব্যবসায়ীরা সাভারের বিভিন্ন জায়গায় দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো। তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মাদক আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি। একই সাথে কক্সবাজার থেকে মাদকের চালান সরবরাহকারী দিদারকে গ্রেফতারের চেষ্টা চলছে।