ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

লক্ষ্য ছিল অন্তত ৪ গোলের জয়, কিন্তু সেই লক্ষ্যপূরণ হয়নি বাংলাদেশের মেয়েদের। যদিও ভুটানকে ২-০ গোলে হারিয়ে সাফ মহিলা ফুটবলের সেমিফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজ দল। গোল দুটো করেছেন অধিনায়ক সাবিনা খাতুন ও সহ-অধিনায়ক মিশরাত জাহান মৌসুমি।

বাংলাদেশের জয়ে ‘এ’ গ্রুপ থেকে শেষ চার নিশ্চিত হয়েছে স্বাগতিক নেপালেরও। একটি করে ম্যাচ খেলে দুই দলেরই তিন পয়েন্ট। তবে গোল গড়ে নেপাল (+৩) এগিয়ে আছে বাংলাদেশের (+২) চেয়ে।

তাই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য আগামী শনিবার নেপালের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। গ্রুপে দ্বিতীয় হলে সেমিফাইনালে সাবিনা-মারিয়াদের সম্ভাব্য প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন ভারত।

নেপালের বিরাটনগরের রঙ্গশালা স্টেডিয়ামে শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ থাকলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি বাংলাদেশ। চারটি আক্রমণ করলেও সাফল্য আসেনি বিরতির আগে। তবে বিরতির পর খেলা শুরু হতেই গোলের উল্লাসে মেতে ওঠে সাবিনার দল। ৪৬ মিনিটে মিডফিল্ডার মনিকা চাকমার কর্নার থেকে জটলার মধ্যে বল পেয়ে গোল করেছেন মৌসুমি।

দ্বিতীয় গোল হয়েছে ৮৫ মিনিটে। ভুটানের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বের হয়ে, এগিয়ে আসা গোলকিপারের ডান দিক দিয়ে চমৎকার শটে ব্যবধান দ্বিগুণ করেছেন সাবিনা।

শেষ মুহূর্তে তহুরা খাতুনের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ায় ব্যবধান আর বাড়েনি। তাই গ্রুপের শেষ ম্যাচে কঠিন পরীক্ষার সামনে বাংলাদেশ।