আশুলিয়ায় বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন শুক্রবার শুরু

 

সাভার উপজেলার আশুলিয়ায়া থানার বাইপাইল এলাকায় আটটি শর্ত মেনে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন আগামীকাল শুক্রবার (১৫ ও ১৬ মার্চ) শুরু হবে। আশুলিয়ার বাইপাইল এলাকার কেন্দ্রীয় ইয়াতীমখানা ও আল্লামা মোহাম্মদ আবদুল্লাহিল কাফী আল-কুরাইশি (রহ.) মডেল মাদ্রাসা প্রাঙ্গণে দুইদিনব্যাপী অনুষ্ঠিত এ মহাসম্মেলন বিকেল ৪টা থেকে শুরু হবে এবং শনিবার (১৬ মার্চ) শেষ হবে।

এ মহাসম্মেলন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় ইয়াতীমখানা ও মডেল মাদ্রাসা প্রাঙ্গণে প্রায় ১৫ একর জায়গার উপর ৬ মার্চ থেকে মাঠের একাংশে চলছে প্যান্ডেল, মাঠ পরিস্কার মঞ্চ নির্মাণের কাজ।

দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন আশপাশে থাকবে পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা। প্রশাসনিক ব্যবস্থাও থাকবে জোরদার। সৌদি আরবের ৩ জন ও ইন্ডিয়ার ১ জন বিদেশী বিশিষ্ট বক্তরা আল-কোরআন ও সহীহ সুন্নাহ্ মোতাবেক ইসলামী বয়ান করবেন। বাঁশ খুঁটি ত্রিপল দিয়ে প্যান্ডেল ও কাঠ দিয়ে মঞ্চ নির্মাণের কাজ শেষ হয়েছে। তাবলীগের পক্ষে স্বেচ্ছাসেবক কর্মীরাও মাঠে থাকবেন। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র নিজ উদ্যোগে নিজ অর্থায়নে এ ব্যয় করা হচ্ছে।

 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। উদ্বাধক হিসেবে হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র উপদেষ্টা এফবিসিসিআই-ঢাকা’র সাবেক চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ। তাবলীগে অনুষ্ঠান চলাকালে আইন-শৃঙ্খলা পরিপন্থী, ধর্মীয় অনুভূতিকে আঘাত করে এমন কোন বক্তব্য এবং রাষ্টীয় বিরোধী কোন বক্তব্য প্রদান না করাসহ আটটি শর্ত মেনে দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলনটির অনুমতি দেয়া হয়েছে।

 

এ দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন সারাদেশের কয়েকটি জেলা থেকে মুসল্লিদের সমাগম ঘটবে এবং সাভার ও আশুলিয়ার মুসল্লি ভাইদের এ সম্মেলনে যোগদানের আহবান জানিয়েছে সম্মেলন বাস্তবায়ন প্রস্ততি কমিটির সদস্য মো: আবদুর রহমান।

ধামরাইয়ের ভাড়ারিয়া ইউনিয়নের সাবেক মেম্বার ও প্রস্ততি কমিটির সদস্য মো: আব্বাস আলী বলেন, প্রতিবছর এ তাবলীগী মহাসম্মেলনটি অন্যান্য স্থানে হলেও এবার নিজস্ব স্থানে করা হচ্ছে।

প্রস্ততি কমিটির পরিচালক মাওলানা নূরুল ইসলাম বলেন, দেশী বিদেশী মেহমান আগমণে কয়েক হাজার মুসল্লীদের সমাগমের কথা। প্রশাসনের নিকট থেকে অনুমোদন নিয়ে এ তাবলীগী সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

আল-কোরআন ও সহীহ সুন্নাহ্ মোতাবেক আলোকিত জীবন গড়–ন! শ্লোগানে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র দুইদিনব্যাপী দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন বক্তব্য রাখবেন অল-ইন্ডিয়া জমঈয়তে আহলে হাদীস’র প্রেসিডেন্ট আল্লামা আসগর আল-মাদানী, মদীনার সৌদি আরবের ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ’র প্রফেসর ড. সালিহ বিন আবদুল্লাহ আযযুবাইদী, সৌদি আরবের মদীনা মুনাউওয়ারার দা’ঈ, সৌদি আরবের ধর্মমন্ত্রণালয়ের সচিব আহমাদ বিন ঈসা আল হাযেমীসহ অন্যান্য বক্তা।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র সভাপতি দা’ওয়াহ ও তাবলীগী মহাসম্মেলন সভাপতিত্ব করবেন অধ্যাপক শাইখ মুহাম্মদ মোবারক আলী। আরো উপস্থিত থাকবেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস’র সিনিয়র সহ-সভাপতি ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. মুহাম্মদ আয্হার উদ্-দীন, সহ-সভাপতি ও সম্মেলন বাস্তবায়ন কমিটির তত্ত্বাবধায়ক আলহাজ্ব আওলাদ হোসেন, সেক্রেটারী জেনারেল ও সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব।-খবর বিজ্ঞপ্তি’র।