আশুলিয়ায় অবৈধ ৮ ইট ভাটাকে ৮৪ লাখ টাকা জরিমানা

 

আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ায় অবৈধভাবে গড়ে উঠা ৮টি ইট ভাটাকে ৮৪ লাখ টাকা জরিমানা ও দুটি ইট ভাটাকে ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত আশুলিয়ার তুরাগ নদীর তীর ঘেঁষে গড়ে উঠা এসব ইট ভাটায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও পরিবেশ অধিদপ্তরের সিনিয়র সহকারী সচিব কাজী তামজীদ আহমেদ। এসময় র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস অভিযানে অংশ নেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, বুধবার সকাল থেকে শুরু হওয়া অভিযানে অভিযানে আশুলিয়া এলাকার ঢাকা ব্রিকসকে ১০ লাখ, স্টাইল ব্রিকসকে ১০ লাখ, মেঘনা ব্রিকস-১ ও ২ কে ২০ লাখ, এসএস ব্রিকস-১ ও ২ কে ২২ লাখ, রাজু ব্রিকসকে ১০ লাখ ও আসরাফ ব্রিকস-১ কে ১০ লাখ টাকা করে মোট ৮টি ব্রিকসকে ৮৪ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে এমএস ব্রিকসের কোন মালিকানা না থাকায় ও আসরাফ ব্রিকস-২ বন্ধ থাকায় এই দুই ভাটাকে জরিমানা না করে কিছু অংশ ভেঙ্গে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ঢাকার বাতাস দূষণমুক্ত রাখতে হাইকোর্টের নিদের্শনা রয়েছে। এ ইট ভাটাগুলো ঢাকার অতি নিকটে থাকায় এখানে অভিযানে বেশি জোর দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবেন বলেও জানান তিনি।