সাভারে উপজেলা পরিষদের নির্বাচনী হাওয়া বইতে শুরু করছে

ইমদাদুল হক : সাভারে উপজেলা পরিষদের নির্বাচনী হাওয়া বইতে শুরু করছে। সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই সাভার উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ বইছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করে নির্বাচন কমিশন থেকে উপজেলা পরিষদের নির্বাচনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামী ফেব্রুয়ারী ও মার্চ মাসে কয়েকটি ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। নির্বাচন কমিশন অফিস থেকে এ খবর ঘোষণা করার পর সাভার উপজেলাবাসীসহ সম্ভাব্য প্রার্থীদের মধ্যে নির্বাচনী আমেজ বইছে।

এ নির্বাচনে বিএনপিসহ অন্য কোন সম্ভাব্য প্রার্থীরা মাঠে ময়দানে সক্রিয়া না থাকলেও ক্ষমতাশীন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের পক্ষে মাঠে-ময়দানে জনসংযোগ চালাচ্ছেন। করছেন উঠান বৈঠক, শোডাউনসহ লিফলেট বিতরণ করে জনসাধারণে কাছে উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর দাওয়াত পৌঁছাচ্ছেন। সক্রিয় করে তুলছেন স্থানীয় নেতাকর্মীদের। প্রতিদিনই পৌরসভার কোন না কোন ওয়ার্ড, উপজেলার কোন না কোন ইউনিয়ন এলাকায় জনসংযোগ ও শোডাউন করে শেখ হাসিনা সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে সাধারণ মানুষের কাছে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন।

সাভার উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে সরকারী দল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিবের পক্ষে নেতা-কর্মীরা মাঠ চষে বেড়ালেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরীর সহধর্মীনী মিসেস ইয়াসমিন চৌধুরী সুমির ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে সম্ভাব্য প্রার্থী সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের পক্ষে নির্বাচনী প্রচারনায় সক্রিয়া হয়ে নেতাকর্মীরা আজ সোমবার দুপুরে সাভার পৌর এলাকা ৮ নং ওয়ার্ডে রাজাসন এলাকায় বিভিন্ন পাড়ায় মহল্লায় অলিগলিতে জনসংযোগ শোডাউন করেছেন। এ জনসংযোগ শোডাউনে নেতৃত্বে দেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো: জাকির হোসেন। জনসংযোগ ও শোডাউনটি হেমায়েতপুর  ঋষিপাড়ার রাজ প্যালেস থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে পাকিজার সামনে থেকে লিফলেট বিতরণের মাধ্যমে পৌর সভার ৮ নং ওয়ার্ড রাজাসন এলাকা প্রদক্ষিণ করে শেষ হয়।

এ সময় জনসংযোগ ও শোডাউনে উপস্থিত ছিলেন সাভার পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর সেলিম মিয়া, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, সাভার উপজেলা আওয়ামী লীগ নেতা মাসুদ খান রানা, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, সাভার পৌর ছাত্রলীগ সভাপতি আতাউর রহমান অভি, সহ-সভাপতি মো: সাদ্দাম হোসেন প্রমুখ।