এবার আয়না বলে দেবে আপনাকে কেমন দেখতে লাগছে!

 

লাইফস্টাইল : ওয়াড্রোব ভর্তি জামা-কাপড়। কিন্তু কোনওটা পরবেন বুঝে উঠতে পারছেন না! একের পর এক জামা ট্রায়াল দিচ্ছেন। কোনওটাই মনঃপুত হচ্ছে না। এমন সমস্যায় কম-বেশি সবাইকেই পড়তে হয়। বিশেষ পার্টিতে যাবেন! তাই একটু স্পেশাল লুকস দিতে হবে। কিন্তু কোন জামাটা পরলে আপনাকে বেশি সুন্দর দেখাবে, তা আপনার কাছে স্পষ্ট নয়। এবার এমন সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। কারণ, আয়নাই বলে দেব, কোন পোশাকে আপনাকে কেমন লাগছে!

পোশাক-আশাক নিয়ে খুঁতখুঁতে অনেকেই। মনের মতো পোশাক না হলে মুড বিগড়ে যায়। অনেক সময় কী পরবেন তা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভোগেন। এসব সমস্যা এক ঝটকায় মিটিয়ে দেবে এই বিশেষ আয়না। পোশাক পরে সামনে দাঁড়ালেই সেই আয়না বলে দেবে, আপনাকে ঠিক কেমন দেখতে লাগছে! বাজারে এমন আজব আয়না আনতে চলেছে এলজি। সংস্থার তরফে জানানো হয়েছে, সেই বিশেষ আয়নায় আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স থাকবে। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সেই আয়না এপনাকে দেখেই জানিয়ে দেবে, নির্দিষ্ট পোশাকে আপনাকে কমন দেখতে লাগছে!

উচ্চতা এবং শরীরের বিভিন্ন অংশের গঠন অনুযায়ী কোন পোশাকটি মানানসই, তা নিমেষে জানিয়ে দেবে সেই আয়না। আয়নায় লাগানো থাকবে বিশেষ স্ক্যানার। আয়নার সামনে দাঁড়ানোমাত্রই সেই স্ক্যানার আপনার শরীরের বিভিন্ন অঙ্গ স্ক্যান করতে শুরু করবে। তারপরেই আসতে থাকবে একের পর এক সাজেশান। কোনও পোশাক যদি আপনার শরীরের সঙ্গে ঠিকঠাক মানিয়ে যায় তা হলে আয়না সঙ্গে সঙ্গে জানিয়ে দেবে। এলজির সঙ্গে চুক্তিবদ্ধ বিভিন্ন অনলাইন শপিং অ্যাপ বা স্টোর থেকেও পরামর্শ আসবে। তবে এমন বিশেষ আয়নার দাম ঠিক কী হত পারে, তা এখনও স্পষ্ট করেনি সংস্থাটি।