তরমুজ দিয়ে মুরগী রান্নার রেসিপি তৈরিকারী রন্ধনশিল্পীর মৃত্যু

বিশ্বের সবচেয়ে বেশি বয়সী ইউটিউবার (ইউটিউবের জন্য ভিডিও তৈরিকারী) মারা গেছেন। তার বয়স হয়েছিল ১০৭ বছর। কারে মাস্তানাম্মা নামের দাঁতহীন বৃদ্ধার বাড়ি ভারতের অন্ধ্রপ্রদেশে। গত দুই বছর ধরে ইন্টারনেটের ইউটিউবে তার রান্নার ভিডিও ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

কারের ইউটিউব চ্যানেল ‘কান্ট্রি ফুড’ ২০১৬ সালে শুরুর পর এর সাব্সক্রাইবারের সংখ্যা দাঁড়ায় ১২ লাখে। কারে’র নাতি ও তার বন্ধু চ্যানেলটি পরিচালনা করতো।

কারে তরমুজ দিয়ে মুরগির মাংস রান্নার মতো পুরনো ভারতীয় রন্ধনপ্রণালীর জন্য জনপ্রিয় ছিলেন। তার বিশেষ আয়োজন তরমুজ দিয়ে মুরগির মাংস ব্যাপক জনপ্রিয়তা পায়। এটি ইউটিউবে ১ কোটি ১০ লক্ষ বার দেখা হয়। তিনি প্রায়ই একটি প্রত্যন্ত গ্রামের খোলা স্থানে রান্না করতেন।

ভিডিওগুলোতে তিনি প্রায়ই তার নখ দিয়েই তরকারির খোসা ছাড়াতেন। তিনি ভারতীয় ঐতিহ্য অনুযায়ী কলাপাতায় করে খাবার পরিবেশন করতেন।

ছয় মাস আগে সম্ভবত তিনি অসুস্থ হয়ে পড়েন। তার ইউটিউব চ্যানেলটিতেও কিছু সময়ের জন্য নতুন ভিডিও পোস্ট করা হয়নি। সোমবার তার ইউটিউব চ্যানেলটি তার মৃত্যুর সংবাদ ঘোষণা করে।

কান্ট্রি ফুডস তার মৃত্যুর খবর ঘোষণার পাশাপাশি মৃত্যুূ নিয়ে একটি বিশেষ ভিডিও পোস্ট করে। এরপর থেকে তার অসংখ্য ভক্ত সামজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার আত্মার শান্তি কামনা করে শোক বার্তা পাঠিয়েছে।