সাভার উপজেলা ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ তুলে নিয়ে পুনর্বহাল

স্টাফ রিপোর্টার : সাভার উপজেলা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ তুলে নিয়ে পুনর্বহাল করা হয়েছে। রবিবার (২ ডিসেম্বর) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ তাদের দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তির মধ্যদিয়ে এ আদেশ জারি করেন।

সাভার উপজেলা শাখা ছাত্রলীগ কমিটির স্থগিতাদেশ তুলে নেওয়ায় উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। নেতাকর্মীদের মধ্যে আনন্দ উৎফুল্ল দেখে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্থগিতাদেশ তুলে নেওয়া নোটিশ ও সাভার উপজেলা ছাত্রলীগ কমিটির সভাপতি আতিকুর রহমান আতিককে ফুলের মালা দিয়ে বরণ করা ছবি ভাইরাল হতে দেখা গেছে। এ ঘটনায় অভিনন্দন জানানো হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকে।

জানা গেছে, চলতি বছরে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মো: সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাভার উপজেলা ছাত্রলীগ কমিটি স্থগিত করেন। দীর্ঘদিন সাভার উপজেলা ছাত্রলীগ কমিটি স্থগিত থাকার পর গত ২ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নব নিযুক্ত কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ তুলে নিয়ে সাভার উপজেলা ছাত্রলীগ কমিটি পুনর্বহাল করার নির্দেশ প্রদান করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সংগঠনের কার্যাক্রম গতিশীল করার নিমিত্তে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা জেলা উত্তর-এর অধীনে সাভার উপজেলা শাখা কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করে পুনর্বহাল করা হল বলে আদেশ জারি করেন।

এ ব্যাপারে সাভার উপজেলা ছাত্রলীগ কমিটির সভাপতি মো: আতিকুর রহমান আতিক সাভার উপজেলা শাখা কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করে পুনর্বহাল করায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ ঘটনায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাভার উপজেলা ছাত্রলীগ কমিটির নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।