মনোনয়নপত্র বিক্রি ও জমাদানের শেষ দিনেও বিএনপি কার্যালয়ে উপচেপড়া ভিড়

 রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে পঞ্চম ও শেষ দিনের মতো চলছে দলের মনোনয়নপত্র বিক্রি ও জমাদানের কাজ।

শুক্রবার সকালে দেখা যায়, সারা দেশ থেকে আসা নেতাদের বেশিরভাগই কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল করে এসে মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। শেষ দিনে ফরম কিনেছেনও বেশ কয়েকজন নেতা।

ধানের শীষ হাতে নিয়ে দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবিতে স্লোগান দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহকারী ও জমা দিতে আসা নেতাদের কর্মী-সমর্থকরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভিড় জমিয়েছেন।

শুক্রবার দিন রাস্তাঘাট কিছুটা ফাঁকা থাকায় বিপুলসংখ্যক নেতাকর্মীর জনসমাগমে নয়াপল্টনে কোনো যানজটও দেখা দেয়নি। শান্তিপূর্ণভাবে চলছে মনোনয়ন ফরম কেনা ও জমাদানের শেষ দিনের পর্ব।

সকাল ১০টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও ৯টা থেকেই জমা নেওয়া শুরু হয় এবং ১০টা নাগাদ অর্ধশতাধিক মনোনয়ন ফরম জমা পড়েছে বলে জানা গেছে। বিকেল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলার কথা রয়েছে। তবে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সূত্রে জানা গেছে, সময় কিছুটা বাড়ানো হতে পারে। রাত পর্যন্ত এটি চলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘাতের পর বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে চলে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কাজ।

এদিকে মনোনয়নপত্র বিক্রির পঞ্চম ও শেষ দিন শুক্রবার সকাল থেকে মনোনয়ন ফরম বিক্রি কমই হতে দেখা গেছে, বেশির ভাগই জমা পড়ছে।

চার দিনে চার হাজার ১১২ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দিন এক হাজার ৩২৬, দ্বিতীয় দিন এক হাজার ৮৯৬ এবং তৃতীয় ও চতুর্থ দিন বৃহস্পতিবারসহ মোট বিক্রি হয়েছে চার হাজার ১১২টি আর বৃহস্পতিবার পর্যন্ত জমা হয়েছে এক হাজার ২৫৫টি মনোনয়ন ফরম।