সাভারে মাদকাসক্তি ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : সাভারে মাদকাসক্তি ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে কমিউনিটির ভূমিকা শীর্ষক নেটওয়ার্ক ফোরাম সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার পৌর এলাকার আড়াপাড়া মোড়ে কারিতাস অফিস মিলনায়তনে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস রোকেয়া হক।

প্রচেষ্টা প্রকল্পের উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক সাবেক সরকারি কর্মকর্তা সিরাজুল ইসলাম। প্রচেষ্টা প্রকল্প এডুকেটর মুন মুন ইসলামের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, প্রতিনিয়ত সমাজের শিরা-উপশিরায় মাদক বিস্তার করে চলছে। এতে সমাজের নৈতিক অবক্ষয় হচ্ছে। মাদকের সাথে জড়িত চিহ্নিত ব্যক্তিরা প্রায় প্রতিদিনই আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে প্রাণ হারাচ্ছে। তার পরও থামছে না মাদকের বিস্তার। প্রতিবেশী দেশ মায়ানমার থেকে মাদক আসছে। কোটি কোটি টাকার মাদক দ্রব্যসহ মাদক কারবারিরা ধরা পড়ছে। তারপরও কিছুতেই কমছে না মাদকের বিস্তার। তারা বলেন, মাদকসেবীরা আমাদের সমাজেরই অংশ। তাই তাদেরকে কেউ যেন দূর দূর করে তাড়িয়ে না দেই। মমতা দিয়ে আদর করে তাদের বুজিয়ে সমাজের মূল¯্রােতে ফিরিয়ে আনতে হবে। বক্তারা আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের আরও কঠোর হওয়ার আহবান জানান।

সভায় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাভিশন টিভির স্থানীয় সাংবাদিক নজমুল হুদা শাহীন, সমাজ সেবক আজিজুর রহমান, কারিতাস আশুলিয়ার ভাদাইল শাখার উপদেষ্টা মির জাহান আলী শাহীন, শিক্ষক গদাধর চন্দ্র দে, এস এম শামীম, জাহাঙ্গীর আলম, আবদুল খালেক, শাখাওয়াত হোসেন, মমতা বেগম প্রমুখ।