টলিউডের নায়িকাদের রেট কত, শুভশ্রীটা জানলে অবাক হবেন

হলিউডে নায়িকাদের পারিশ্রমিক নিয়ে যখন সারা বিশ্বে সমালোচনার ঝড় উঠেছে তখন আমাদের একনজরে জেনে নেওয়া দরকার আমাদের টলিউড ইন্ডাস্ট্রিতে নায়িকারা মোটামুটি কত টাকা পারিশ্রমিক পান। বলিউডে এর আগে একবার নায়িকাদের কম পারিশ্রমিক নিয়ে কথা উঠলেও টলিউডে এরকম সমালোচনা এখনো অবধি দেখা যায়নি। তাহলে চলুন একনজরে দেখে নেওয়া যাক কোন কোন টলিউড নায়িকা কী-রকম পারিশ্রমিক পান-

ঋতুপর্ণা সেনগুপ্ত
এই আলোচনা একটু সিনিয়র কে দিয়ে শুরু করাই ভালো। বাংলা চলচ্চিত্রে নব্বইয়ের দশক একাই মাত করে রেখেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। এই অভিনেত্রীর জনপ্রিয়তা এখনো কিছু কম নয়। তার প্রতি সিনেমার পারিশ্রমিক প্রায় ১১ লাখ টাকা।

রাইমা সেন
বাংলা চলচ্চিত্রে যে সকল অভিনেত্রী রয়েছেন তাঁদের মধ্যে অন্যতম দক্ষ অভিনেত্রী রাইমা সেন। বাইশে শ্রাবণ, বাস্তুশাপের মত ছবির মধ্য দিয়ে দর্শকের মন জয় করেছেন। রাইমার পারিশ্রমিক প্রতিটি সিনেমা পিছু প্রায় ৭ লাখ টাকা।

পাওলি দাম
টলিউডের আরেক নামি অভিনেত্রী তথা দক্ষ নায়িকা পাওলি দাম প্রতি ফিল্ম পিছু প্রায় ১০ লাখ টাকা করে পারিশ্রমিক নেন। বাংলা চলচ্চিত্রের সমান্তরাল ছবিতে সাহসী পাওলি যেভাবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন তা প্রশংসনীয়।

শুভশ্রী
অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী পারিশ্রমিক প্রায় ২৩ লাখ টাকা, প্রতিটি ফিল্মের জন্য। হ্যাঁ শুনতে কিছুটা অবাক লাগলেও টলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের ছাপিয়ে গেছেন তিনি। সম্প্রতি তিনি পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

কোয়েল মল্লিক
বাংলা চলচ্চিত্র জগতে অন্যতম প্রখ্যাত অভিনেত্রী কোয়েল মল্লিক। বলা যায় এই মুহূর্তে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। প্রতি ফিল্মের জন্য কোয়েল মল্লিক প্রায় ২০ লাখ টাকা পারিশ্রমিক নেন।

শ্রাবন্তী
প্রতিটি ফিল্মের জন্য শ্রাবন্তী পারিশ্রমিক হিসাবে পান প্রায় ১৮ লাখ টাকা।

মিমি চক্রবর্তী
এই সুন্দরী অভিনেত্রীর পারিশ্রমিক প্রায় ১৭ লাখ টাকা প্রতি ফিল্ম পিছু। ‘গানের ওপারে’ সিরিয়ালের মধ্য দিয়ে অভিনয় কেরিয়ার শুরু হলেও, তিনি দিনে দিনে নিজের দক্ষতায় টলিউডে প্রথম সারির অভিনেত্রী হিসাবে উঠে এসেছেন।

নুসরাত জাহান
বাংলা চলচ্চিত্র জগতে অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। একের পর এক হিট ছবির নায়িকা নুসরাত ছবি পিছু প্রায় ১৫ লাখ টাকা করে পারিশ্রমিক নেন।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়
অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকটি ফিল্ম পিছু নেন প্রায় ১৪ লাখ টাকা।

পায়েল সরকার
পায়েল সরকার প্রতিটি সিনেমা পিছু প্রায় ৮ লাখ টাকা পারিশ্রমিক হিসাবে নেন। টলিউডের এই মিষ্টি নায়িকা নিজেকে দিন দিন পরিণত করেছেন বাণিজ্যিক ছবি থেকে সমান্তরাল ছবিতে।