আশুলিয়ায় ২০ দলীয় জোটের ৯৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১২

আশুলিয়া ব্যুরো : জাতীয় ঐক্য ফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে এবং জাতীয় নির্বাচনকে সামনে রেখে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও  অরাজকতা সৃষ্টির লক্ষ্যে নাশকতার আশঙ্কায় আশুলিয়া থানায় ২০ দলীয় জোটের ৯৯ নেতাকর্মী ও সমর্থকের নামে পুলিশ বাদি হয়ে মামলা রুজু করেছে।  বুধবার বেলা সোয়া ১১টায় আশুলিয়া থানার উপ-পরিদর্শক অহিদ মিয়া, মশিউর রহমান নয়ন, বেলায়েত হোসেন বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এর ঘটনাস্থল দেখানো হয়েছে আশুলিয়ার বাইপাইল মোড় পুলিশ বক্সের সামনে।

এ ব্যাপারে পুলিশ এজাহারে উল্লেখ করেন, আশুলিয়া থানার কিলো ২ ও বাইপাইল মোড় চেকপোস্ট ডিউটিতে নিয়োজিত অন্যান্য অফিসার ও ফোর্স নিয়োজিত থাকা অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, ৬ নভেম্বর জাতীয় ঐক্য ফ্রন্টের সমাবেশ উপলক্ষে ২০ দলীয় ঐক্য জোটের নেতা-কর্মীরা নাশকতা সৃষ্টির লক্ষ্যে কিছু বিতর্কিত রাজনৈতিক মতাদর্শের লোকজন বাইপাইল ট্রাফিক বক্সের গোল চক্করে ধ্বংসাত্মক কার্যক্রমের জন্য জড়ো হয়েছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা দৌঁড়ে পালায়। এ সময় ১২ জনকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো-জালাল উদ্দিন (৪৮), শাহপরান ওরফে হানিফ (২৬), জাহিদুল ইসলাম রাকিব (২৪), মোফাজ্জল হোসাইন (৩৩), পাপন চৌধুরী পাপ্পু (২২), সজীব ভূঁইয়া (২৮), শামীম হাসান শাওন (২২), রমজান আলী (৩৫), মজিবুর রহমান মাসুম (৩৬), আব্দুল আলীম (৫১), সাইফুল (৪০) ও দুলাল হোসেন (৩২) সাং-মালিরচালা, সর্ব থানা টাঙ্গাইল, জেলা-টাঙ্গাইল। এসময় সঙ্গীয় অন্যান্য পলাতক আসামী ছিল এজাহার নামীয় ৫২ জন, আশুলিয়ার বিভিন্ন এলাকার ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ ও অজ্ঞাত আরো ৩৫ জন।

গ্রেফতারকৃতদের নিকট থেকে তাদের বহণকারী মাইক্রোবাস (নং-ঢাকা মেট্রো চ-১৫-১৪৫১)সহ দেশীয় অস্ত্রসস্ত্র, লাঠিসোটা, সরকার বিরোধী শ্লোগান দিয়ে পুলিশকে লক্ষ্য করে অকথ্য ভাষায় গালি-গালাজসহ পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় তাদের ব্যাগের মধ্যে বালুর নিচে ৩টি ককটেল সাদৃশ বোমা, ৩ ফুট লম্বা জিআই পাইপ, ৩ ফুট লম্বা বাঁশের লাঠি, কিছু লোহার টুকরা, কিছু কাঠের টুকরা, কয়েকটি ইটের টুকরা উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ৪৩/৩৪১/৩৫৩/ পেনাল কোড ৩৪/ তৎসহ বিস্ফোরক উপাদানাবলী বহণের অভিযোগে ৪/৫ রুজু করা হলো।