পাঁচমিশালি ও জগাখিচুড়ির নেতৃত্বের প্রতি জনগণের কোনো আস্থা নেই: কাদের

নোয়াখালী সংবাদদাতা : আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পাঁচমিশালি ও জগাখিচুড়ির নেতৃত্বের প্রতি জনগণের কোনো আস্থা নেই, আ.লীগ বাদে ঐক্য ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক’ আওয়ামী লীগকে বাদ দিয়ে ঐক্য হবে না।

মঙ্গলবার দুপুরে নোয়াখালীর কবিরহাট উপজেলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর বাসভবনে আয়োজিত এক নির্বাচনী প্রস্তুতি জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় কারা নেতৃত্ব দিচ্ছেন, সেখানে কতজন নেতা রয়েছেন তাদের নাম জানতে চেয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘এই যে ২০ দল, ১০ দল ও ৩০ দল, এই ৩০ দলের নেতা কে এবং কারা এর নেতৃত্ব দিচ্ছেন সেই নেতাদের নাম জানতে চাই।

জাতীয় ঐক্য প্রক্রিয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নেতা ছাড়া আন্দোলন হবে না, নেতা ছাড়া নেতৃত্ব দেওয়া সম্ভব না। এই নেতৃত্বকে পাঁচমিশালি এবং জগাখিচুড়ি নেতৃত্ব বলে অভিহিত করেন ওবায়দুল কাদের।

নিজ নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জে অন্য এক জনসভায় ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। কারণ বিএনপির মরা গাঙে আর কোনো জোয়ার আসবে না। তিনি আগামীতে দলের নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও কবিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুন নাহার শিউলি। নির্বাচন পরিচালনা কমিটি কর্তৃক আয়োজিত এ জনসভায় বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী যোগ দেন।

প্রসঙ্গত, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জাতীয় ঐক্য গড়ে তোলার ঘোষণা দিয়েছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। সেই ঐক্যে এরই মধ্যে যোগ দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জেএসডির আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ অনেকে।

গত ২২ সেপ্টেম্বর শনিবার জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দেন বিএনপি, বিকল্পধারা, খেলাফত মজলিসসহ বিভিন্ন দলের নেতারা।