সাভারকে একটি মানসম্পন্ন নগরী হিসেবে গড়ে তুলতে চাই : ডা. এনাম এমপি (ভিডিও)

স্টাফ রিপোর্টার : ঢাকা ১৯ আসন, সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান তার বিগতদিনের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সাংবাদিকদের সামনে তুলে ধরেন। আগামী সংসদ নির্বাচনে বিজয়ী হলে তিনি সাভার উপজেলাকে একটি মানসম্পন্ন শিল্প, শিক্ষা এবং আবাসিক নগরী হিসেবে গড়ে তুলতে ইচ্ছা প্রকাশ করেছেন। কিনি সাভার ও আশুলিয়া প্রেসক্লাবের সদস্যবৃন্দ এবং স্থানীয়ভাবে কর্মরত অন্যান্য সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেছেন।

আজ সোমবার (২৪-০৯-২০১৮)সন্ধ্যায় থানা রোডের একটি চাইনীজ রেস্তোঁরায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি সড়ক, মহাসড়ক, সেতু, কালভার্ট, সাভার কলেজকে সরকারীকরণ, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ নানা শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকান্ডের বিস্তারিত বিবরণ বর্ণনা করেন। একই সাথে সংসদ সদস্য সাভার শিল্পকলা একাডেমীর জন্য জমি বরাদ্দ হলেও জমি নিয়ে আদালতে মামালা থাকার কারণে কাজ সম্পন্ন করতে না পারা, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বেদখলকৃত সরকারি সম্পত্তি উদ্ধার না করার গ্লানিসহ কিছিু ব্যর্থতাও স্বীকার করেন। তিনি আরও বলেছেন, তবে আমার সময়ে জমি দখল হয়নি, চাঁদাবাজি হয়নি, কারও বিরুদ্ধে মিথ্যা মামলা হয়নি, দলীয় কোন্দলও মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি। সাভারের অসমাপ্ত উন্নয়নমূলক কর্মকান্ড সমাপ্ত করতে আমাকে আর একবার দরকার আছে। তিনি জানান, আজ মঙ্গলবার বেলা ২টারদিকে থানা রোডের পাশে সাভার কেন্দ্রীয় ঈদগাহ মাঠ থেকে মটর শোভাযাত্রা সহকারে একটি নির্বাচনী রোড শো বের করা হবে। এ মটর শোভাযাত্রাটি সাভার বাজার বাসস্ট্যান্ড, নবীনগর, বাইপাইল মোড়, জিরানী বাজার হয়ে সাভার থানা বাসস্ট্যান্ডে এসে শেষ হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, অবৈধ গ্যাস সংযোগকারীদের বিরুদ্ধে অভিযান চলছে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে। সরকার আগামী সংসদ নির্বাচনের পর ২০১৯ সালে আবাসিক গ্যাস সংযোগ দেয়ার চিন্তাভাবনা করছে।

এ মতবিনিময় অনুষ্ঠানে মঞ্চে সংসদ সদস্যের সাথে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, সাভার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিব, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন জয়, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য ও আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান নিপু, সাভার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ফিরোজ মাহমুদ, এনটিভির সিনিয়র স্টাফ করসপন্ডেন্ট জাহিদুর রহমান, এটিএন বাংলার প্রতিনিধি শেখ বাশার, চ্যানেল আইয়ের প্রতিনিধি জাকির হাসান, তার ব্যক্তিগত সহকারি আলহাজ্ব ডাঃ শামীম আহম্মেদসহ সাংবাদিক নেতৃবৃন্দ।