মেসির রেকর্ডের রাতে বার্সার হোঁচট

রোববার লা লিগার ম্যাচে মাঠে নেমেই অনন্য এক রেকর্ড গড়লেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। লা লিগায় এটি ছিল তার ৪২৩তম ম্যাচ। বিদেশি খেলোয়াড় হিসেবে স্পেনের শীর্ষ লিগ লা লিগায় সর্বোচ্চ ম্যাচ খেলার নতুন রেকর্ড এটি। এতোদিন এই রেকর্ডটি ছিল ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেসের দখলে। বর্তমানে পিএসজিতে খেলা ৩৪ বছর বয়সী আলভেস সেভিয়া ও বার্সেলোনার হয়ে লা লিগায় খেলেছেন মোট ৪২২টি ম্যাচ।

কিন্তু মেসির এই রেকর্ডের রাতে হোঁচট খেল বার্সেলোনা। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে অপেক্ষাকৃত দুর্বল দল জিরোনার সাথে ড্র করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের ১৯ মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। তবে তার আগেই গোল পেতে পারতো স্বাগতিকরা। ম্যাচের ১২ মিনিটে অতিথিদের জালে প্রথম শট নেন মেসি। কিন্তু প্রতিপক্ষের গোলকিপারকে পরাস্ত করতে পারেননি।

প্রথমার্ধের শেষ দিকে এসে সমতায় ফেরে জিরোনা। তার আগে ম্যাচের ৩৫ মিনিটে ক্লেমোঁ লংলে লাল কার্ড খেলে ১০ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। জিরোনার স্প্যানিশ মিডফিল্ডার পেরে পনসের মুখে কুনুই মেরে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি এই সেন্টার-ব্যাক। ম্যাচের ৪৫ মিনিটে ক্রিস্তিয়ান স্তুয়ানির গোলে সমতায় ফেরে জিরোনা।

আর দ্বিতীয়ার্ধে ফিরেই ক্যাম্প ন্যু স্তব্ধ করে দিয়ে ২-১ গোলে এগিয়ে যায় অতিথিরা। ম্যাচে ৫১ মিনিটে স্তুয়ানির পা থেকে আসে দ্বিতীয় গোলটি।

তবে ম্যাচের ৬৩ মিনিটে জেরার্দ পিকের গোল থেকে সমতাসূচক স্বস্তির গোলটি পায় বার্সেলোনা।

এই ড্রয়ে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে আসল বার্সেলোনা। সমান সংখ্যক ম্যাচে রিয়ালের পয়েন্টও ১৩। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে বার্সেলোনা।