ধামরাইয়ে বিএনপির সভায় পুলিশের হানা, ৭ ককটেলসহ ২৫ নেতাকর্মী আটক

ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে বিএনপির প্রতিবাদ সমাবেশে হানা দিয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের বড় কুশিয়ারা মাঠে এক প্রতিবাদ সভা থেকে তাদের আটক করা হয়। এসময় সাতটি ককটেল উদ্ধার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে, নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

জানা গেছে,  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের বড় মাঠে এক প্রতিবাদ সভার আয়োজন করে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। পরে ধামরাই থানা পুলিশ খবর পেয়ে সন্ধ্যায় ওই সভায় অভিযান চালিয়ে ঢাকা জেলা বিএনপির সহসম্পাদক এনায়েত হোসেন, যুবদল নেতা আবু তাহের, জাবেদ আলী, পলাশ, কোহিনুর, কামরুল, মানসুর, মিল্টন, নুরুল ইসলামসহ ২৫ নেতাকর্মীকে আটক করে। এসময় ওই সভাস্থল থেকে সাতটি ককটেল উদ্ধার করেছে বলেও পুলিশ দাবি করেছে।

এ বিষয়ে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে বড় কুশিয়ারা এলাকা থেকে বিএনপির ২৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে এবং ওই স্থান থেকে সাতটি তাজা ককটেলও উদ্ধার করা হয়েছে। রাত সাড়ে আটটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতরা নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত কিনা তা যাচাই-বাচাই করা হচ্ছে বলেও তিনি জানান। তবে মামলা রেকর্ড না হওয়া পর্যন্ত আটককৃতদের নাম ঠিকানা দেয়া যাবে না।