Monday, October 22, 2018
top
Home খেলা ভারতের বাহিরে যে দেশে হবে এবারের আইপিএলে

ভারতের বাহিরে যে দেশে হবে এবারের আইপিএলে

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) আগামী আসর ভারতে অনুষ্ঠিত হচ্ছে না। এটা প্রায় নিশ্চিত। আসন্ন লোকসভা নির্বাচনের কারণে এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে পারে দক্ষিণ আফ্রিকায়।

ভারতীয় সংবাদ মাধ্যমের বরাতে এমনটাই জানা গেছে। এর আগে ২০০৯ সালে একই কারণে দক্ষিণ আফ্রিকায় আয়োজন করা হয়েছিল আইপিএল। এরপর ২০১৪ সালে নির্বাচনের কারণে আইপিএলের প্রথম অংশ আয়োজন করা হয়েছিল আরব আমিরাতে।

এদিকে, কদিন আগেই আইপিএল-এর চেয়ারম্যান রাজীব শুক্ল জানিয়েছেন, বিসিসিআই আপাতত লোকসভা ভোটের তারিখ ও দিনক্ষণ জানার অপেক্ষায় আছে। তারপরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেছিলেন, ‘‘লোকসভার ভোটের সূচি যদি আইপিএল-এর সূচির সঙ্গে মিশে যায়, তাহলে দেশের বাইরে টুর্নামেন্ট আয়োজন করতে হবে। আপাতত লোকসভা ভোটের সূচির অপেক্ষায় রয়েছি আমরা।’’

তাছাড়া, তিনি বলেছিলেন তারা চেষ্টা করছেন আইপিএল দক্ষিণ আফ্রিকা অথবা আরব আমিরাতে আয়োজন করার। আরব আমিরাতে আইপিএল আয়োজনের সুখকর অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি।

‘‘সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট আয়োজন করার অভিজ্ঞতা দারুণ ছিল। সেই অপশন তো রয়েইছে। আর একটা অপশন থাকছে দক্ষিণ আফ্রিকা। তবে আগেই বলা হয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ভোটের সূচির কথা মাথায় রেখে।