আল্লাহ চাইলে এবার ভারতের সঙ্গে আমরা…

এশিয়া কাপের গ্রুপ পর্বে ভারতের বোলারদের তোপের মুখে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। এক বাবর আজম ও শোয়েব মালিকের ৮২ রানের জুটি ছাড়া বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। শেষ পর্যন্ত তাদের মামুলি সংগ্রহ ভারত তুলে নেয় মাত্র ২ উইকেট হারিয়ে। পাকিস্তান হার মানে ৮ উইকেটের ব্যবধানে। গ্রুপ পর্বের পর আজ রোববার সুপার ফোরে আবার দেখা হচ্ছে ভারত-পাকিস্তানের। এবার আর ভারতের কাছে পাকিস্তানকে একই ভাগ্যবরণ করতে দেবেন না উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম-উল-হক।

ভারতের বিপক্ষের ম্যাচে ইমাম সুবিধা করতে না পারলেও আফগানিস্তানের বিপক্ষে খেলেছেন ৮০ রানের ইনিংস। বাবর আজমের সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েছেন ১৫৪ রানের জুটি। আজও তেমন কিছুই করতে চান তিনি।

ইমাম-উল-হক বলেন, ‘আসলে আপনারা বলতে পারেন যে ভারতের বিপক্ষে আমরা নিজেরাই নিজেদের হেরে যেতে দিয়েছি। বিশেষ করে ব্যাটিং বিভাগের ব্যর্থতায়। আপনার উদ্বোধনী ব্যাটসম্যানরা যদি ১০ ওভারের মধ্যেই আউট হয়ে যায় তাহলে ম্যাচে ঘুরে দাঁড়ানোটা কঠিন হয়। গেল ছয় মাস ধরে আমি, বাবার আজম ও ফখর জামান ভালো ফর্মে আছি।

আসলে বড় ম্যাচগুলোতে আমাদের দায়িত্ব হচ্ছে এমন একটা প্লাটফর্ম তৈরি করে দেওয়া যাতে লোয়ার অর্ডারে যারা ব্যাট করতে নামবে তারা হিট করতে পারে। আফগানিস্তানের বিপক্ষে কিন্তু আমরা ঘুরে দাঁড়িয়েছি। আল্লাহ চাইলে ভারতের সঙ্গে এবার আমরা ফাইট দিব।’