মাঠে নামছেন আশরাফুল

ম্যাচ ফিক্সিংয়ের অপরাধে ৫ বছরের নিষেধাজ্ঞা থেকে ফেরার পর প্রথমবারের মতো প্রতিযোগীতামূলক ম্যাচে মাঠে নামছেন বাংলাদেশ দলের এক সময়ের তারকা মোহাম্মদ আশরাফুল। খুলনায় শেখ আবু নাসের স্টেডিয়ামে বুধবার মাঠে গড়াচ্ছে চারদিনের এই ম্যাচটি।

এটাকে আশরাফুলের জাতীয় দলে ফেরার প্রথম সিঁড়ি হিসেবে ধরা হচ্ছে। কারণ এই ম্যাচে অংশ নেয়ার জন্য আশারাফুলকে দলে ডেকেছে খোদ বিসিবি। এই ম্যাচে মূলত সুযোগ পেয়েছেন বিসিবির হাই পারফর্মেন্স দলের ক্রিকেটাররা।

আছেন জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারের সাথে এ দলের অনেক খেলোয়াড়। আসন্ন জাতীয় লিগ ও অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে খেলোয়াড়দের ঝালিয়ে নেওয়ার সুযোগ তৈরি করে দিতেই মূলত এই ম্যাচের আয়োজন করেছে বিসিবি।

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা লম্বা বিরতি দিয়ে বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলতে নামছেন। এর আগে গত মে মাসে বাংলাদেশ ক্রিকেট লীগে খেলেছিলেন তারা। এই ম্যাচের জন্য লাল ও সবুজ নামে দুটি দলে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের।

স্কোয়াডে রাখা হয়েছে মোট ২৩ জন ক্রিকেটারকে। আশরাফুল ছাড়াও এই ম্যাচে অংশ নেবেন পেসার তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও সৌম্য সরকারের মতো জাতীয় দল মাতানো তারকারা।

হাই পারফরম্যান্স স্কোয়াডঃ

লাল দলঃ সাইফ হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ আশরাফুল, আফিফ হোসেন, আল আমিন জুনিয়র, মেহেদী হাসান, তানভীর ইসলাম, মার্শাল আইয়ুব, খালেদ আহমেদ, আবু জায়েদ, তানভীর হায়দার, তাসকিন আহমেদ ও সানজামুল ইসলাম।

সবুজ দলঃ ইমরুল কায়েস, মিজানুর রহমান, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, মাইদুল ইসলাম, কামরুল ইসলাম, এবাদত হোসেন, জুবায়ের হোসেন ও ইফতেখার সাজ্জাদ।